মেইন ম্যেনু

ওভার ব্রীজ ও স্পীডব্রেকার দাবিতে বেরোবি শিক্ষার্থীদের মানববন্ধন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) শিক্ষার্থীরা যে কোন অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ওভার ব্রীজ ও স্পীড ব্রেকারের দাবিতে মানববন্ধন করেছেন। সাথে সাথে তারা ২ মিনিট প্রতিকী রাস্তা অবরোধ করে রাখেন।

সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ১ নং গেটের সামনে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়কে তারা এ মানববন্ধন করেন।

এতে শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের সামনের এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত অসংখ্যা যান চলাচল করে। আর তাদের গতি এতো বেশি থাকে যে সহজেই কেউ রাস্তা পারাপার হতে পারেন না।’

তারা আরো বলেন, ‘ছোটখাটো এ পর্যন্ত ১৫ টির মতো দূর্ঘটনা বিশ্ববিদ্যালয়ের সামনের এই রাস্তায় ঘটেছিলো। আর যাতে কোন অনাকাঙ্খিত ঘটনা না ঘটে তার জন্য এখানে ওভার ব্রীজ ও স্পীড ব্রেকারের দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রংপুর মাহাসড়কের কর্তৃপক্ষের কাছে।’

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী মনোরঞ্জন রায়ের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন আব্দল্লাহ মামুন, হিটলার কিবরিয়া, হাসান আলী, মনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জানা যায়, রংপুর মহাসড়কের নির্বাহী প্রকৌশলী আব্দল্লাহ আল মামুন বিশ্¦বিদ্যালয়ের প্রশাসনের সাথে আলোচনা করে এখানে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছিলেন বিশ্ববিদ্যালেয়র প্রশাসনের কাছে।
আগামীকাল বিশ্ববিদ্যালয়ে এসে নির্বাহী প্রকৌশলী এ ব্যাপারে প্রশাসনের সাথে কথা বলবেন বলে আজ রাতে এ তথ্য জানান প্রক্টর (চলতি দায়িত্ব) শাহিনুর রহমান।

উল্লেখ্য যে, গতকালও আখেরুজ্জামান নামে বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ ব্যাচের এই শিক্ষার্থী পার্কের মোড়ে রং সাইডে আসা এক ট্রাক্টরের ধাক্কায় গুরুতর আহত হন। এর আগে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের মেহেদী হাসান রনি নামে আরেক শিক্ষার্থী গরুতর আহত হয়। পরে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে দ্রুত ওভার ব্রীজ ও স্পীড ব্রেকারের দাবি তোলে।






মন্তব্য চালু নেই