মেইন ম্যেনু

ওমানের বিপক্ষেও থাকছেন না মুস্তাফিজ!

চোটের কারণে প্রথম দুই ম্যাচের একাদশে ছিলেন না তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের তৃতীয় ম্যাচেও মুস্তাফিজুর রহমানের খেলা অনেকটাই অনিশ্চিত। বাংলাদেশের বোলিংয়ের এই নতুন সেনসেশন চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি, তাই তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ টিম ম্যানেজমেন্টও।

পাঁজরের ডান পাশে চোটের কারণে ঘরের মাঠে সদ্য-সমাপ্ত এশিয়া কাপের মাঝপথে দল থেকে ছিটকে পড়েছিলেন তিনি। গত ২৮ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে সে ম্যাচে খেলার সময় ব্যথা পেয়েছিলেন তিনি। এখনো সেই চোট তাঁকে ভোগাচ্ছে।

বাংলাদেশের দলের বোলিং কোচ হিথ স্ট্রিকের কথায় অনেকটাই স্পষ্ট, আজ (রোববার) ওমানের বিপক্ষে ম্যাচেও মুস্তাফিজকে মাঠে নামানোর পক্ষে নয় বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তিনি বলেন, ‘মুস্তাফিজ এখনো পুনর্বাসন প্রক্রিয়ায় আছে। তা ছাড়া সে এখনো পুরোপুরি সেরে ওঠেনি। তাই এই ম্যাচে তাকে মাঠে নামানো হবে কি না, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।’

তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে তাঁকে একরকম বসেই থাকতে হয়েছে। এখন প্রশ্ন, সুপার টেনের প্রথম ম্যাচে মুস্তাফিজকে পাওয়া যাবে কি না।

বাংলাদেশ মূল পর্বে উঠলে প্রথম ম্যাচেই তাদের মুখোমুখি হতে হবে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানের। ১৬ মার্চ কলকাতায় হবে ম্যাচটি। যদি মুস্তাফিজ পুরোপুরি সেরে না ওঠেন, তাহলে প্রথম ম্যাচেও তাঁকে মাঠে দেখা নাও যেতে পারে।

মুস্তাফিজকে পাচ্ছে না বলে কিছুটা চিন্তিত বাংলাদেশ টিম ম্যানেজমেন্টও। বাছাইপর্বে হয়তো খুব একটা অভাব বোধ হয়নি তাঁর। কিন্তু মূল পর্বে তাঁকে না পেলে বাংলাদেশ দলকে কিছুটা সমস্যায় পড়তে হবে, তা এখন বলাই যায়।






মন্তব্য চালু নেই