মেইন ম্যেনু

ওলামা লীগ আমাদের কেউ নয়, বললেন হাছান মাহমুদ

‘ওলামা লীগ’ আওয়ামী লীগের কেউ নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, কিছু কিছু নেতা ওলামা লীগের নাম ভাঙায়, কিন্তু তারা মূলত আমাদের কেউ না।

আজ বুধবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলটির পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও পরিসংখ্যান–বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সম্প্রতি পয়লা বৈশাখসহ বিভিন্ন ইস্যুতে ওলামা লীগের বক্তব্যে বিতর্ক ওঠার পর দলটি আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন কি না তা নিয়ে প্রশ্ন দেখা দেয়। মাহবুব উল আলম হানিফ, আহমদ হোসেনসহ আওয়ামী লীগের অনেক নেতা ইতোমধ্যে ওলামা লীগ তাদের কোনো অঙ্গ, সহযোগী বা ভ্রাতৃপ্রতিম সংগঠন নয় বলে জানিয়ে দেন। এবার হাছান মাহমুদও আনুষ্ঠানিকভাবে জানালেন সে কথা। তবে ওলামা লীগের নেতাদের পক্ষ থেকে বরাবরই দাবি করা হচ্ছে, তারা আওয়ামী লীগের সঙ্গে আছেন এবং দলটির দুর্দিনে পাশে ছিলেন।

চলতি অর্থবছরে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) ৭ দশমিক শূন্য ৫ শতাংশ প্রবৃদ্ধি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রতিক্রিয়ার জবাব দিতে আজকের এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে হাছান মাহমুদ বলেন, “সারা পৃথিবী যখন প্রশংসা করে, তখন রাজনৈতিক ও চেতনার দৈন্য এত নিচে যে তারা বাংলাদেশের অগ্রগতিকে প্রশংসা করতে পারে না। আমরা আশা করব, আওয়ামী লীগের সমালোচনা করুন। কিন্তু দেশ যে এগিয়ে যাচ্ছে সেটি মেনে নিন।”

হাছান মাহমুদ বলেন, “আমি আশা করেছিলাম মির্জা ফখরুল সাহেব ভারমুক্ত হওয়ার পর অতীতের মতো মিথ্যাচার করবেন না। কিন্তু দেখা যাচ্ছে তিনি পুরোনো অভ্যাস ত্যাগ করতে পারেননি।”



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই