মেইন ম্যেনু

কক্সবাজারে তামাকমুক্ত দিবস পালন

‘সাদামাটা মোড়ক-তামাক নিয়ন্ত্রণে আগামি দিন’ শ্লোগানে কক্সবাজার জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির উদ্যোগে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০১৬ পালিত হয়েছে।

দিবস উপলক্ষ্যে মঙ্গলবার ৩১ মে ২০১৬ সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ আলী হোসেনের সভাপতিত্বে সভায় স্থানীয় সরকার উপ-পরিচালক এফ.এম আলাউদ্দিন ও সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: মহিউদ্দিন মোহাম্মদ আলমগীরসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

সভায় এনজিও প্রতিনিধিদের মধ্যে ওয়ার্ল্ড ভিশনের মাইনুল ইসলাম, ইপসা’র মোহাম্মদ সাদেক, বন্ধু’র অলি উল্লাহ ও গণস্বাস্থ্য’র জোনাব আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সভায় তামাক নিয়ন্ত্রণ ও এর কার্যকর পদক্ষেপ সর্ম্পকে গুরুত্বপুর্ণ আলোচনা হয়। তামাকের আগ্রাসন থেকে কক্সবাজারকে বাঁচাতে সকলের সুদৃষ্টি কামনা করা হয়।

উল্লেখ্য, ইপসা’র সহযোগিতায় তামাকমুক্ত দিবসের র‌্যালি ও আলোচনা সভায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, বন্ধু ও গণস্বাস্থ্যসহ বিভিন্ন সহযোগি সংস্থা’র প্রতিনিধিরা স্বত:ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন।






মন্তব্য চালু নেই