মেইন ম্যেনু

কক্সবাজারে হরতালের সমর্থনে জামায়াতের বিক্ষোভ মিছিল

মোঃ আমান উল্লাহ, কক্সবাজার : আমীরে জামায়াত, খ্যাতিমান আলেমে দ্বীন, বরেণ্য ইসলামী চিন্তাবিদ ও বিশ্ব ইসলামী আন্দোলনের পুরোধা মাওলানা মতিউর রহমান নিজামীকে ষড়যন্ত্রমূলক হত্যা চেষ্টার প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ কর্মসূচি ও আগামীকাল হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে কক্সবাজার শহর জামায়াত।

৭ মে শনিবার শহর জামায়াত-শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে, মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়ে।

মিছিলোত্তর সমাবেশে বক্তাগণ বলেন, বর্তমান সরকার তার ক্ষমতাকে স্থায়ীকরণ ও অবৈধভাবে আঁকড়ে থাকার মানসিকতায় জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দকে, প্রহসনের বিচারের মাধ্যমে একতরফা রায় দিয়ে ফাঁসি কার্যকর করছে। যে জঘন্য অপরাধের সাথে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীকে সম্পৃক্ত করা হয়েছে সে ব্যাপারে সরকার একবিন্দু অপরাধ প্রমাণ করতে পারেনি।

বিচার কার্যক্রমকে প্রভাবিত করে, মিথ্যা ও সাজানো সাক্ষীর ভিত্তিতে বরেণ্য একজন আলেম ও সাবেক মন্ত্রীকে হত্যা করার ষড়যন্ত্র করছে সরকার। বর্তমান আওয়ামী সরকার বাংলাদেশকে রক্তাক্ত দেশে পরিণত করেছে। চিরদিন ক্ষমতায় থাকার মোহে একের পর এক আধিপত্যবাদ বিরোধী দেশপ্রেমিক, সৎ ও ইসলামী নেতৃবৃন্দকে হত্যা করছে। অবিলম্বে মাওলানা নিজামীকে মুক্তি দিয়ে আওয়ামী লীগকে হত্যার রাজনীতি থেকে বের হয়ে গঠনমূলক রাজনীতিতে মনোযোগী হতে আহ্বান জানায় বক্তারা।

উখিয়াঃ কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ কর্মসূচি ও আগামীকাল হরতাল সমর্থনে কোর্ট বাজারে মওলানা আবুল ফজলের নেতৃত্বে অনুষ্টিত বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন উপজেলা সাংগঠনিক সম্পদক মাওলানা নুরুল হক, ছাত্রনেতা কামাল উদ্দিন, মোঃ রিদুয়ান প্রমূখ। মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবুল ফজল।

চকরিয়াঃ হরতাল সমর্থনে চকরিয়া পৌরসভায় বিক্ষোভ মিছিল করে চকরিয়া পৌর জামায়াত। পৌর সেক্রেটারী আলিফুল কবিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি চকরিয়া পৌরসভার প্রধান প্রধান সড়ক প্রদাক্ষিন করে। মিছিলে আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাওলানা জামাল উদ্দিন, ছাত্রনেতা আজহারুল ইসলাম, আব্দুর রহিম প্রমূখ।

এছাড়া চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নে হরতাল সফল করার আহবান জানিয়ে বিক্ষোভ মিছিল আনুষ্ঠিত হয়, এতে নেতৃত্ব দেন জামায়াত নেতা জহির উ্িদ্দন আহম্মদ বাবর, মাওলানা আবুল বশর, সিরাজুল ইসলাম প্রমূখ।

পেকুয়াঃ পেকুয়া সদরে আনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন জামায়াত নেতা হাফেজ মনিরুল ইসলাম, মাওলানা জয়নাল আবেদিন, ছাত্রনেতা শাকের উল্লাহ প্রমূখ।

মহেশখালীঃ হরতাল সমর্থনে মহেশখালী উত্তর ও দক্ষিণ শাখায় পৃথক পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় মাওলানা মতিউর রহমান নিজামীকে ষড়যন্ত্রমূলক হত্যা চেষ্টার প্রতিবাদ ও মুক্তি দাবী করা হয়।






মন্তব্য চালু নেই