মেইন ম্যেনু

কখনও লুঙ্গি পরেননি? কী কী মিস করেছেন জানেন?

গ্রামে মানুষ খুব বেশী লুঙ্গি পড়তে ভালোবাসেন কিন্তু শহরাঞ্চলে মানুষ লুঙ্গি পরার রেওয়াজ নেই বললেই চলে। কিন্তু লুঙ্গি না পড়ার কারনে যে জিনিস গুলো মিস করছেন তা তারা জানেন না। আর লুঙ্গি পরার যে কত সুবিধা তা জানেন শুধু যাঁরা ব্যবহার করেছেন। তাহলে আজ যেনে নিন লুঙ্গি পড়ায় কি কি সুবিধা

আরাম দেয়: গরমে লুঙ্গির চেয়ে আরামদায়ক পোশাক খুব অল্পই আছে। বদ্ধ ঘরে যেমন বাতাস ঢোকার জন্য ভেন্টিলেটর থাকে তেমনি শরীরে বাতাসের প্রবাহ বজায় রাখতে লুঙ্গির বিকল্প নেই।

সময় বাঁচায়: ধরুন কেউ বারমুডা বা হাফ প্যান্ট পরে আছেন। তক্ষুনি জরুরি কাজে বের হতে হলে গামছা বা তোয়ালে দিয়ে পোশাক বদলাতে হয়। কিন্তু লুঙ্গি থেকে সরাসরি ফুল প্যান্ট পরা যায়।

ভুঁড়ির আড়াল: লুঙ্গি পরলে ভুঁড়ি দেখা যায় না। তেমনভাবে পরতে পারলে আপনার যে পেট আছে সেটাই বোঝা দায় হয়ে যাবে।

কাঁথার বিকল্প: অনেকেই মনে করেন লুঙ্গি থাকতে কাঁথার কি প্রয়োজন? ভোরবেলা শীত শীত লাগলে পরনের লুঙ্গির গিঁট খুলে কাঁথার মতো করে সারা গায়ে পেঁচিয়ে নেওয়া যায়।

টয়লেটে সুবিধা; ইন্ডোর হোক বা আউটডোর, যে কোনও টয়লেটে লুঙ্গির সুবিধাই সুবিধা। লুজ মোশনের সময় তো কথাই নেই। গিঁট খোলারও প্রয়োজন পড়ে না।

পকেটমারের ভয় নেই: লুঙ্গিতে পকেট থাকে না। তাই বাধ্য হয়েই মোবাইল কিংবা মানিব্যাগ আপনাকে হাতেই রাখতে হবে। ফলে পকেটমার হওয়ার ভয় নেই।

বিধিবদ্ধ সতর্কীকরণ: নতুন ব্যবহারকারীরা শুধু গিঁটের উপরে নির্ভর করবেন না। পাশাপাশি বেল্টও ব্যবহার করতে পারেন। ঘুমানোর সময়ে ব্যাকআপ হিসেবে লুঙ্গির নিচে পাতলা হাফ প্যান্ট পরতে পারেন।






মন্তব্য চালু নেই