মেইন ম্যেনু

কতটা সঠিক এক্স বয়ফ্রেন্ডের কাছে ফিরে যাওয়ার সিদ্ধান্ত?

একটা সময় ছিল, যখন আপনারা একে অপরের খুব কাছে ছিলেন এবং এটাও ভেবে নিয়েছিলেন যে জীবনের বাকি দিন গুলোও এভাবে একে অন্যের হয়ে কাটিয়ে দেবেন৷ তখন মনে হতে একে অন্যকে ছাড়া বাঁচতে হলে জীবনের কোনও দামই নেই৷ হঠাৎ এমন এক ঝড় আসলো যাতে আপনারা আলাদা হয়ে গেলেন এবং ভেবে নিলেন একে অন্যের মুখ পর্যন্ত দেখবেন না৷ কিন্তু সময়ের সাথে সাথে আপনার মনের রাগ-অভিমানের বরফ গলতে শুরু করলো, আর আপনার মনে হলো সম্পর্ক ধরে রাখতে আপনিই অপারগ ছিলেন৷ এই সময় যদি আপনার মন পাখি আবার এক্সের কাছে ফিরে যাওয়ার বায়না ধরে তাহলে আপনি কি করবেন?

পুরনো বয়ফ্রেন্ড হোক বা গার্লফ্রেন্ড সম্পর্কে ফিরে যাওয়ার আগে নিজের মুখোমুখি দাঁড়িয়ে নিজেকে এই প্রশ্ন গুলো করে নিন:

১. সত্যিই কি এতো ঝগড়া ঝামেলার পর এই সম্পর্ককে আরও একবার সুযোগ দেওয়া উচিত? এই প্রশ্নের উত্তরে মন এবং বুদ্ধি এই দুজনের কথাই শুনুন৷

২. এতদিন পর আপনার কেন মনে হল আপনার এক্সই আপনার জীবনসঙ্গী হওয়ার উপযুক্ত?

৩. আপনি অধিক ভাবুক হয়ে এই সিদ্ধান্ত নিচ্ছেন না তো? এও নয়তো যে আপনার একাকীত্ব আপনাকে এটা ভাবাতে বাধ্য করছে?

৪. এটা আপনার থেকে কেউ ভালো জানেনা যে এই সম্পর্কে ফিরতে আপনার কি দাম দিতে হবে৷ তাই, নিজেকে ভুল বোঝানো ছেড়ে দিন৷আর ভালো করে ভেবে তবেই সিদ্ধান্ত নিন৷

৫. আপনার প্রেমিক বা প্রেমিকাটি কি এখনো আপনাকে নিজের করতে চান? আপনি কি এই বিষয়টি নিয়ে অস্বস্তিতে ভুগছেন? আপনার থেকে দূরে থাকার সময় কি তাঁর জীবনে কেউ আসেনি?

৬. আপনি কি সেই সম্পর্কটাকে এখন আবার সামলে নিতে পারবেন, কয়েকদিন আগেও যে সম্পর্ক টি আপনার জীবনে করা সবচেয়ে বড় ভুল বলে আপনার মনে হয়েছিল?

সূত্র: কলকাতা২৪






মন্তব্য চালু নেই