মেইন ম্যেনু

‘কনডমের বিজ্ঞাপনে কাজ নেতিবাচক না’

একটি কনডম ব্র্যান্ডের পণ্যদূত হওয়ায় একের পর এক বিতর্কের মুখে পড়তে হচ্ছে ইন্দো-কানাডীয় অভিনেত্রী সানি লিওনকে। কিন্তু তার মত, নিরাপদ যৌনতার প্রচার চালাচ্ছেন তিনি।
সম্প্রতি সানি বলেন, ‘কনডমের মাধ্যমে আমি নিরাপদ যৌনতা ও অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধের প্রচার করছি। একটি পরিবার যদি সন্তান গ্রহণের জন্য প্রস্তুত না হয় তাহলে এই পদ্ধতির মাধ্যমে সহজেই তারা গর্ভনিরোধ করতে পারে।’

এই অভিনেত্রী আরো জানান, কনডমের বিজ্ঞাপনে কাজ করাকে নেতিবাচক মনে করেন না তিনি। বরং কনডমের মাধ্যমে গর্ভনিরোধ করলে নারীর স্বাস্থ্যে কোনো বিরূপ প্রভাব পড়ে না। কিন্তু গর্ভনিরোধক বড়ি খেলে নারীরা শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হন।

সানি লিওনের কনডমের বিজ্ঞাপনে অংশ নেয়ায় তীব্র সমালোচনা করেন ভারতের এক রাজনীতিবিদ। এ ধরনের বিজ্ঞাপন ধর্ষণ উস্কে দেবে বলে মন্তব্য করেন ভারতীয় কমিউনিস্ট পার্টির এক নেতা। এদিকে বিজ্ঞাপনটিকে ‘অনৈতিক’ অভিহিত করে এটির প্রচার বন্ধের আবেদন জানান দিল্লীর নারী কমিশনের সাবেক প্রধান বারখা সিং।

তবে সানির মতে, তিনি প্রভাবশালী কোনো তারকা না হওয়াতেই এ ধরনের হয়রানির স্বীকার হচ্ছেন। সানি বলেন, ‘এ ধরণের হয়রানি অবশ্যই আমাকে কষ্ট দেয়। কিন্তু এসব ব্যাপারে আমি মুখ খুলবো না। কারণ আমি কোনো কথা বললেই তারা আরো বলার সুযোগ পাবেন।’






মন্তব্য চালু নেই