মেইন ম্যেনু

কপোতাক্ষ নদ খনন এলাকা পরিদর্শনে এমপি ও বিভাগীয় কমিশনার

রুট পরিবর্তন করে কপোতাক্ষ খনন করায় স্থানীয়দের আন্দোলনের মুখে অবশেষে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ এবং খুলনা বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ।

সোমবার দুপুরে ঘটনাস্থল সাতক্ষীরা জেলার তালা উপজেলার বালিয়া এলাকা পরিদর্শনে গিয়ে স্থানীয়দের ক্ষোভের কথা শোনেন তারা । তারা পুর্বের অবস্থান অনুযায়ী কপোতাক্ষ নদ খনন করা হবে বলে স্থানীয়দের আশ্বস্ত করেন।

এ সময় জেলা প্রশাসক নাজমুল আহসান, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

কপোতাক্ষ তীরবর্তী প্রায় ৫০ লাখ মানুষের জলাবদ্ধতার হাত থেকে রক্ষা করতে ২৬২ কোটি টাকা ব্যায়ে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত কপোতাক্ষ নদ খনন প্রকল্পের কাজ চলছে।

এ প্রকেল্পর আওতায় বর্তমানে তালা উপজেলার বালিয়া থেকে খুলনা জেলার কপিলমুনির কাছিঘাটা পর্যন্ত ২২ কিলোমিটার নদ খনন হচ্ছে। স্থানীয়দের দাবী সিএস ও এসএ খতিয়ান অনুযায়ী কপোতাক্ষ খনন করার।

বিভাগীয় কমিশনার আব্দুস সামাদ বলেন, বৃহৎ স্বর্থে যেভাবে কপোতাক্ষ খনন করলে নাব্যতা বজায় থাকবে সেভাবেই খনন কাজ পরিচালিত হবে।






মন্তব্য চালু নেই