মেইন ম্যেনু

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে শুভাশিষ রায়ের চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

মোঃ ওয়াহিদুল ইসলাম, জাককানইবি প্রতিনিধি : বৈষম্য পীড়িত সমাজে সুবিধাবঞ্চিত শিশুদের মূলস্রোতে ফিরিয়ে আনার প্রত্যয়ে শুভাশীষ রায় নির্মিত চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়ে গেল আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় “গাহি সাম্যের গাম” মঞ্চে।আজ ১০ ফেব্রুয়ারী সন্ধ্যা ৬টায় “গাহি সাম্যের গান” মঞ্চে একমাত্রা সোসাটির উদ্যোগে চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড.মোহীত উল আলম।
সুবধাবঞ্চিত পথশিশুদের লেখাপড়া চালিয়ে যাওয়ার প্রয়াসে গঠিত হয়েছে একমাত্রা সোসাটি । সারা বাংলাদেশব্যাপি বৈষম্যপীড়িত সমাজে সুবধাবঞ্চিত শিশুদের মূলস্রোতে ফিরিয়ে আনার প্রত্যয়ে একমাত্রা সোসাটি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে । সুবধাবঞ্চিত শিশুদের মানবিক অধিকার প্রতিষ্ঠায় একমাত্রা সোসাটির উদ্যোগে হালুয়াঘাটের গোবরাকুড়ায় “একমাত্রা-ডাচ্ বাংলা ব্যাংক একাডেমি” নির্মানের লক্ষে আর্থিক তহবিল গঠনের জন্য জাককানইবি উদীচী সংসদের সহায়তায় এই প্রদর্শনীর আয়োজন করা হয়।
সংগৃহীত তহবিল দিয়ে সুবধাবঞ্চিত পথশিশুদের লেখাপড়াসহ যাবতীয় ব্যয় নির্বাহ করা হয় বলে জানিয়েছেন “একমাত্রা-ডাচ্ বাংলা ব্যাংক একাডেমি” র সমন্বয়ক আব্দুর রউফ মোশাররফ । সংগঠনটির নির্বাহী পরিচালক শুভাশীষ রায় নির্মিত “কাটুস কুটুস” এবং “যে শহর চোরাবালি” নামে দুটি চলচ্চিত্র প্রদর্শন করা হয়।
‘ কাটুস কুটুস’ ফিল্মটিতে অভিনয় করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের সদ্য নিয়োগপ্রাপ্ত প্রভাষক মনজ কুমার।
জাককানইবি উদীচী সংসদের সভাপতি মো. রাজন বলেন, এ ধরনের সমাজ সেবামূলক কাজে উদীচী শিল্পীগোষ্ঠী সব সময় সহায়তা করে। একমাত্রা সোসাটি শিশুদের মানবিক অধিকার প্রতিষ্ঠায় যে কাজ করছে তা সত্যিই প্রশংসনীয় ।






মন্তব্য চালু নেই