মেইন ম্যেনু

কবি রফিক আজাদের মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ‘ভাত দে হারামজাদা, নইলে মানচিত্র খাবো’-জনপ্রিয় এই পঙ্ক্তির স্রষ্টা কবি রফিক আজাদের মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয়ে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ মার্চ রবিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এ শোকসভায় সভাপতিত্ব করেন গণ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক মনসুর মুসা

শোকসভার আহবায়ক এবং গণ বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ড. মাহমুদ শাহ কোরেশী, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী, ড. আতোয়ার রহমান খান, ড. নজরুল ইসলাম, ড. আবেদা আফরোজা, কাজী মাহফুজা হক, ড. কৃষ্ণা ভদ্র, আয়েশা সিদ্দিকা ও মাহমুদুল হাসানসহ অন্যরা আলোচনায় অংশ নেন।

বক্তরা এসময় কবির বিভিন্ন কর্মের স্মৃতিচারণ করেন। বলেন-কবি রফিক আজাদ শুধু একজন কবি নন। ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে তার অবদান চিরস্বরণীয়। তার মৃত্যুতে সাহিত্যজগতে অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। জাতির এ ক্ষতি পূরণ হওয়ার নয়। করিব মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
শোকসভায় পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু কবির বিখ্যাত কবিতা ভাত দে হারামজাদা কবিতাটি আবৃত্তি করেন।

এছাড়া বাংলা বিভাগের প্রভাষক আয়েশা সিদ্দিকা, সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের সহ প্রভাষক মাহমুদুল হাসান আরো দুটি কবিতা আবৃত্তি করেন।






মন্তব্য চালু নেই