মেইন ম্যেনু

কবে ফিরবেন শাবনূর?

ঢাকাই চলচ্চিত্রের দাপুটে অভিনেত্রী চিত্রনায়িকা শাবনূর অনেকটা অন্তরালে রয়ে গেছেন।

শাবনূরের চলচ্চিত্রে ফেরার অপেক্ষায় দীর্ঘদিন ধরে বসে আছেন তিন পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু, মোস্তাফিজুর রহমান মানিক ও নজরুল ইসলাম খান। তাদের অপেক্ষা শাবনূরের শিডিউলের জন্য।

বিয়ে এবং সন্তান হওয়ার পর মুটিয়ে যাওয়া শাবনূর এখন আর চলচ্চিত্রে কাজ করার মতো শারীরিকভাবে উপযুক্ত নন। এ কারণে বর্তমানে অভিনয়ের প্রতি তার আগ্রহও কম। আর এ কারণে একটি গানের শুটিং শিডিউলের জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন তরুণ পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক।

অত্যন্ত ঘনিষ্ঠজন বলে পরিচিত মানিক তার ‘এমনও তো প্রেম হয়’ ছবির কাজ শেষ করে বসে আছেন শাবনূরের একটি গানের শুটিংয়ের শিডিউলের জন্য। পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক প্রায়ই বলে থাকেন, প্রয়োজনে শাবনূরের এই গান ছাড়াই ছবি মুক্তি দেবো। কিন্তু মুখের কথা তার মুখেই থেকে যাচ্ছে। তিনি ‘এমনও তো প্রেম হয়’ মুক্তি দিতে পারছেন না।

অনেকেই বলেন, শাবনূরের গান ছাড়া মানিক ছবিটি মুক্তিও দিতে পারবেন না। এদিকে আরেক মোস্তাফিজ অর্থাৎ মোস্তাফিজুর রহমান বাবু তার ‘অবুঝ ভালবাসা’ ছবির কাজ শেষ করতে পারছেন না শাবনূরের শিডিউলের কারণে। প্রয়াত প্রযোজক মো. নাজিমউদ্দিন চেয়ারম্যান প্রযোজিত এ ছবিতে শাবনূরের নায়ক ইমন। প্রায় চার বছর ধরে এ ছবির কাজ বন্ধ। শাবনূর শিডিউল দিলে ছবির কাজ শেষ হবে।

আরেক ছবি ‘স্বপ্নের বিদেশ’। নজরুল ইসলাম খান পরিচালিত এ ছবির কাজ বন্ধ প্রায় ৫ বছর। শাবনূর-শাকিব জুটির সর্বশেষ ছবি ছিল এটি। ছবির কাজ প্রায় শেষ করে এনেও পরিচালক নজরুল ইসলাম খান শাবনূর-শাকিব দুজনের ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে ছবির কাজ অসমাপ্ত থেকে গেছে। ছবিটি কবে শেষ হবে, আলোর মুখ দেখবে কিনা তা পরিচালক নিজেও জানেন না।

অন্যছবি ‘পাগল মানুষ’। প্রয়াত পরিচালক এম এম সরকারের আকস্মিক মৃত্যুর কারণে ছবিটি আটকে গেছে। শাবনূরের বরাত দিয়ে বেশ কয়েকটি পত্রপত্রিকা এবং অনলাইন সংবাদ সংস্থা লিখেছিল ‘পাগল মানুষ’ ছবি দিয়ে শাবনূর ক্যামেরার সামনে ফিরছেন। কিন্তু ৪-৫ বছর ধরে লেখার পর তারা ক্লান্ত বিরক্ত হয়ে গেছেন শাবনূরের কথা ও কাজে মিল না পেয়ে। তবে সবাই এখনও শাবনূরের অপেক্ষায় আছেন, কবে ফিরছেন তিনি?

তিনি ক্যামেরার সামনে ফিরবেন এমন আশা সবাই করছেন। শাবনূর নিজেও আশার বাণী শোনান। কিন্তু তার কথা ও কাজে কোন মিল নেই। শারীরিক কারণে আপাতত যে তিনি ক্যামেরার সামনে দাঁড়াতে পারছেন না এমনটাই ধারণা করছেন সংশ্লিষ্ঠরা।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই