মেইন ম্যেনু

কমদামে এসারের দুর্দান্ত ল্যাপটপ

ডেস্কটপের চেয়ে ল্যাপটপের জনপ্রিয়তা বেশি। ল্যাপটপকে সঙ্গী করে দুনিয়া ঘুরে আসা যায়।বহনযোগ্য এই গ্যাজেটের প্রতি আগ্রহ বেড়েই চলেছে। ল্যাপটপ কেনার সিদ্ধান্ত নিতে গিয়ে অনেকে দ্বিধাদ্বন্দ্বে পড়েন। স্বল্প বাজেটে কোন ব্র্যান্ড কিনবে সেটা নিয়ে দ্বন্দ্ব থেকেই যায়। যারা অল্প খরচে ল্যাপটপকে বগলদাবা করতে চান তাদের জন্য যুতসই এসারের ওয়ান এস১০০১।

এসারের ওয়ান দেখতে অনেক চাঙ্কি। এটির বহিবারণে মসৃণ প্লাস্টিকের প্রলেপ রয়েছে। ফলে এটি দেখতেও আকর্ষণীয়। ঘরে বাইরে যেকোনো জায়গায় এটি ব্যবহার উপযোগী। কেননা এটি অনেকটাই শক্তপোক্ত। এটির ডিসপ্লে এবং মেইনবোর্ড আলাদা করে ব্যবহার করা যায়।

এসারের ওয়ান ল্যাপটপের ডিসপ্লে থেকে শুরু করে টাচস্ক্রিন, কিবোর্ডে, ওয়েবক্যামে নতুনত্ব আনা হয়েছে। এটির আরামদায়ক কিবোর্ড দিয়ে টাইপ করে শব্দের ঝড় তোলা যায়।

ওয়ান ল্যাপটপের ব্যাটারি দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে পারে। ব্যাটারি সম্পূর্ণ চার্জ হলে ছয় ঘণ্টা পর্যন্ত চালু থাকে। কেননা, এতে ৫৭০০ মিলিঅ্যাম্পায়ারের ব্যাটারি রয়েছে।

এটিতে আছে ১০.১ ইঞ্চির আইপিএস টার্চস্ক্রিন ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১২৮০x৮০০ পিক্সেল। এটির প্রসেসর ১.৩ গিগাহার্টজের অ্যাটম জেড৩৭৩৫এফ কোয়াড কোর প্রসেসর। ওয়ানে রয়েছে ২ জিবি র‌্যাম, ৩২ জিবি ফ্লাশ ডাইভ এবং ৫০০ জিবি হার্ডডিস্ক, ২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা এবং ০.৩ মেগাপিক্সেলের ওয়েবক্যাম।

ল্যাপটপটিতে মাইক্রোএসডি, ইউএসবি ওটিজি, ওয়াইফাই, ব্লুটুথ, মাইক্রো এইচডিএমআই, ইউএসবি ২.০ রয়েছে। ল্যাপটপটিতে উইন্ডোজ অপারেটিং সিস্টেম ৮.১ প্রি-ইনস্টল করা আছে। এটি উইন্ডোজ ১০ এ আপগ্রেড করা যাবে।

ভারতের বাজারে এই ল্যাপটপটির মূল্য ১৯ হাজার ৯৯৯ রুপি। ভ্যাট বাদ দিয়ে বাংলাদেশি টাকায় এটার মূল্য দাঁড়ায় ২৪ হাজার ২৭৭ টাকা।






মন্তব্য চালু নেই