মেইন ম্যেনু

কমলগঞ্জে ডাকাতের হামলায় ইউপি সদস্য গুরুতর আহত

মৌলভীবাজারের কমলগঞ্জে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম থেকে বাড়ি ফেরার পথে ডাকাতের হামলায় ইউপি সদস্য গুরুতর আহত হয়েছেন। এ সময় নগদ প্রায় ১৬ হাজার টাকা লুট করে নেয়া হয়। গুরুতর আহত ইউপি সদস্য কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোহাম্মদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আশুতোষ দেবনাথ গত স্থানীয় ইউপি সদস্য সুকুমার দেবনাথকে সাথে নিয়ে কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের সুনছড়া চা বাগান এলাকায় ভোটার তালিকা হালনাগাদের কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন। সুনছড়া চা বাগানের বাজার লাইনে ব্রহ্ম মন্দিরের পাশে রাস্তায় পূর্ব থেকে ওত পেতে থাকা চিৎলীয়া গ্রামের মৃত জব্বার মিয়ার ছেলে এলাকার চিহ্নিত ডাকাত উমেদ মিয়া (৩৮) এর নেতৃত্বে অজ্ঞাতনামা ৪/৫ জন লোক সোমবার রাত ১০টার দিকে ধারালো দা দিয়ে ইউপি সদস্য সুকুমার দেবনাথ (৫৭) এর মাথায় কুপ মারে তার পকেটে রক্ষিত নগদ প্রায় ১৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় ইউপি সদস্য মাটিতে লুটিয়ে পড়ে রক্তাক্ত জখমপ্রাপ্ত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সোমবার রাতেই কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়। ইউপি সদস্যের মাথায় ৫টি সেলাই দিতে হয়েছে এবং শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। বিষয়টি কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা নির্বাচন অফিসার, ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও আলীনগর ইউপি চেয়ারম্যানকে অবহিত করা হয়। এ ঘটনায় সোমবার সন্ধ্যায় কমলগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হাসপাতালে চিকিৎসাধীন আহত ইউপি সদস্য সুকুমার দেবনাথ বলেন, আমাকে প্রাণে হত্যার উদ্দেশ্যে চিহ্নিত ডাকাত উমেদ মিয়া ধারালো দা দিয়ে আমার মাথায় আঘাত করে রক্তাক্ত জখম করে।

সোমবার দুপুরে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসাধীন ৭নং ওয়ার্ড ইউপি সদস্য সুকুমার দেবনাথকে দেখতে যান আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ইউপি সদস্য স্থানীয় তথ্য সংগ্রহকারীর অনুরোধে তাকে সহায়তার জন্য সুনছড়া চা বাগানে যান। তিনি সরকারী কাজে সহায়তা করতে গিয়ে এলাকার চিহ্নিত ডাকাদ উমেদ মিয়ার ধারালো দায়ের আঘাতে গুরুতর আহত হন। উমেদ মিয়ার বিরুদ্ধে ডাকাতি সহ অনেক মামলা থানা ও আদালতে বিচারাধীন আছে।

কমলগঞ্জ থানার ওসি মো. এনামুল হক বলেন, এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তক্রমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।






মন্তব্য চালু নেই