মেইন ম্যেনু

কর্মকর্তাকে আওয়ামীলীগ নেতার মারধর, রংপুরে ট্রেন বন্ধ

রংপুর রেলওয়ে স্টেশনে রেলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মিহির কান্তি গুহকে মারপিটের প্রতিবাদে রংপুর থেকে সারাদেশে রেল চলাচল বন্ধ করে দিয়েছেন রেল কর্মকর্তারা। এতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

রংপুর রেল স্টেশনের স্টেশন সুপার আব্দুল জব্বার সাংবাদিকদের জানান, শনিবার বেলা ১১টার কিছু পরে রংপুর রেল স্টেশনে রেলের প্রধান বাণিজ্যিক কর্তা মিহির কান্তি গুহ রেলের কর্মকর্তাদের নিয়ে একটি বৈঠক করছিলেন। এ সময় রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল তার দলবল নিয়ে ওই কক্ষে যান এবং একটি নতুন ট্রেনের দাবি করেন। বৈঠকরত কর্মকর্তারা বিষয়টি নিয়ে সরকারের উচ্চ পর্যায়ে কথা বলার পরামর্শ দিলে তর্কের একপর্যায়ে তুষার কান্তি মণ্ডল ও তার লোকজন বৈঠকে উপস্থিত রেলের কর্মকর্তাদের ব্যাপক মারপিট করেন। এ ঘটনার প্রতিবাদ এবং অপরাধীকে গ্রেপ্তারের দাবিতে তাৎক্ষণিক একটি বিক্ষোভ করেন রেলের কর্মকর্তা-কর্মচারীরা। পরে বিচারের দাবিতে সারাদেশের সাথে রেল চলাচল বন্ধ করে দেন তারা। এ ঘটনায় চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

লালমনিরহাটগামী যাত্রী সুরভী, শহিদুল ইসলাম ও মারুফ জানান, ট্রেন না পাওয়ার কারণে তারা বেলা সাড়ে ১১টা থেকে বসে আছেন। কবে কখন ট্রেন চলাচল শুরু হবে তা নিয়ে দুশ্চিন্তায় তারা।

রংপুর স্টেশনে দায়িত্বরত রেল পুলিশ লুৎপর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বেলা ১২ টা পর্যন্ত রেল চলাচল করছিল। এরপর থেকে বন্ধ আছে। তিনি বলেন, বিষয়টি আমরা কর্তৃপক্ষকে জানিয়েছে।

এদিকে স্টেশন এলাকায় দায়িত্বরত পুলিশ কর্তকর্তা মুহিব্বুল বলেন, ‘আমরা বিষয়টি জানার পর ঘটনাস্থলে এলে রেলের কর্মকর্তা তাদেরকে মারধরের বিষয়টি অবগত করেন। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। তারাই ব্যবস্থা নেবেন।’

বিষয়টি নিয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।






মন্তব্য চালু নেই