মেইন ম্যেনু

কলকাতায় শাকিবের নিরাপত্তায় পুলিশ

সাধারণ দর্শকদের আগ্রহের কারণে কলকাতায় নির্বিঘ্নে শুটিং করতে পারছেন না নায়ক শাকিব খান। এরই মধ্যে তার নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রথমে দুজন দেহরক্ষী নিয়োগ দেওয়া হলেও আউটডোর শুটিংয়ে দর্শকদের ভিড় সামলাতে এবার সরাসরি পুলিশের সহযোগিতা নিতে হয়েছে।

গত মঙ্গলবার থেকে কলকাতায় শুটিং করছেন বাংলাদেশের শাকিব খান। এবারই প্রথমবারের মতো যৌথ প্রযোজনার ছবিতে কাজ করছেন তিনি।

‘শিকারী’ নামের এই ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করছেন কলকাতার নায়িকা শ্রাবন্তী। গত ১২ মার্চ রাতে কলকাতায় গিয়ে পৌঁছান শাকিব।

এ বিষয়ে ছবির পরিচালক সীমান্ত বলেন,‘ কলকাতার অনেক জনপ্রিয় নায়কের চেয়ে শাকিবের জনপ্রিয়তা কম নয়। কোনো লোকেশনে শুটিং করলেই কিছুক্ষণের মধ্যে লোক জড়ো হয়ে যাচ্ছে। শাকিব খান শুটিং করছেন শুনে মানুষের ঢল নামছে। এখানে শুটিং করা মুশকিল হয়ে যাচ্ছিল। শাকিব খানের নিরাপত্তার কথা চিন্তা করে আমরা প্রথমে দুজন দেহরক্ষী নিয়োগ দিয়েছিলাম। কিন্তু কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য স্থানীয় পুলিশের সহযোগিতা নিয়ে শুটিং করছি।’

বাংলাদেশের টিভি চ্যানেল তো কলকাতায় দেখানো হয় না। বাংলাদেশের সিনেমাও কলকাতার হলে চালানো হয় না। তাহলে শাকিব খানের এত দর্শক কোথা থেকে আসল? – জানতে চাইলে সীমান্ত বলেন, ‘একটা জিনিস লক্ষ করে দেখবেন, কলকাতার শ্রাবন্তীসহ যত শিল্পী যৌথ প্রযোজনার ছবিতে কাজ করতে ঢাকায় গেছেন, তাঁরা নিজের পরিচয় দেওয়ার সময় বলেছেন, আমি বরিশালের মেয়ে, আমি ময়মনসিংহের ছেলে। আসলে দুই বাংলার মধ্যে এক ধরনের আত্মীয়তার যোগসূত্র আছে। কলকাতার বেশির ভাগ মানুষই বাংলাদেশে বেড়াতে যান। কারণ অনেক আত্মীয় এখনো বাংলাদেশে থাকেন। যে কারণে বাংলাদেশের এমন সুপারস্টারকে কলকাতার মানুষের চেনাই স্বাভাবিক। আমারও মনে হয়েছিল কীভাবে চিনে? কয়েকজন আগ্রহী দর্শকের কাছে আমিও প্রশ্নটি করেছিলাম। তাঁরাই বলেছেন বাংলাদেশের নাটক সিনেমাই তাঁদের বেশি ভালো লাগে। এক সময় যখন এখানে টিভি দেখা যেত তখন বাংলাদেশের নাটকই তাঁরা দেখতেন। এখন ইউটিউবে দেখেন। শাকিব খানের ছবিও তাঁরা ইউটিউবে দেখেন, অনেকেই ঢাকায় বেড়াতে গেলে হলে গিয়ে ছবি দেখেন।’

বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এস কে মুভিজ প্রযোজিত ‘শিকারী’ ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের সীমান্ত ও কলকাতার জয়দেব।

ছবির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন বাংলাদেশের আবদুল্লাহ জহির বাবু। ছবিতে শাকিব খান ও শ্রাবন্তী ছাড়াও অভিনয় করবেন বাংলাদেশের অমিত হাসান, সুব্রত, শিবা সানু এবং কলকাতার রাহুল দেব, সব্যসাচী, লিলি প্রমুখ।






মন্তব্য চালু নেই