মেইন ম্যেনু

কলারোয়ার জয়নগরে দেড়শত বছরের পুরাতন কঙ্কাল উদ্ধার

সাতক্ষীরার কলারোয়ায় দেড়শত বছরের পুরাতন একটি বিশাল কঙ্কালের সন্ধান পাওয়া গেছে।
সোমবার সকালে উপজেলার জয়নগর ইউনিয়নের উত্তর জয়নগর গ্রামের অনিল ঘোষের ছেলে রবিন ঘোষ তার জমি থেকে মাটি কাটার সময় তিনি বিশাল আকৃতির এক কঙ্কাল দেখতে পান। পরে তিনি কিছুটা মাটি ওই স্থান থেকে সরিয়ে স্থানীয় লোকজনদের জানান। পরে এলাকায় বিষয়টি ছড়িয়ে পড়লে শত শত লোকজন জড়ো হয়ে ওই স্থানে এক নজরে কঙ্কালটি দেখার জন্য ভিড় করে।
খবর পেয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিমের নেতৃত্বে সরসকাটি ফার্টির ইনচার্জ এসআই তানভীর হাসান,কনেষ্টবল ওহিদ, জয়নগর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ ফিরোজ আহম্মেদ ঘটনা স্থান পরিদর্শন করেন। পরে পুলিশের উদ্ধর্তন কর্তপক্ষের নির্দেশে সরসকাটি ফার্টির ইনচার্জ এসআই তানভীর হাসান ওই মাঠ থেকে কৃষক রবিন ঘোষের উঠানো ৮/১০টি বিশাল আকৃতির হাড়-হাড্ডি উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসেন এবং সেখানে ওই কৃষককের মাটি কাটা বন্ধ করে দিয়ে আসেন পুলিশ।
এদিকে এই কঙ্কালটি কিভাবে ওই স্থানে আসে এবং কঙ্কালটি কোন প্রাণীর তা কেহ জানাতে পারেনি। তবে কঙ্কালটি দেখে অনেক পুরাতন বলে মনে হচ্ছে। অনেকে কঙ্কালটি দেখে বলছে দেড়শ থেকে ২শত বছরের পুরাতন হবে। এই মাঠের পাশেই রয়েছে কপোতাক্ষ নদী। এক সময় ওই নদী দিয়ে দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করতো লোকজন।






মন্তব্য চালু নেই