মেইন ম্যেনু

কলারোয়ার লাঙ্গলঝাড়া স্কুল শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর গণদরখাস্ত

জুলফিকার আলী, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি : কলারোয়ায় এক স্কুল শিক্ষিকার দুর্নীতির বিরুদ্ধে এলাকাবাসী উপজেলা শিক্ষা অফিসে গণদরখাস্ত করেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার লাঙ্গলঝাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

এলাকাবাসীর দেওয়া অভিযোগ সুত্রে জানা গেছে, লাঙ্গলঝাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা কদবানু গত ২০ জুলাই-২০১৬ তারিখে ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা প্রদানের সময় ব্যাপক ভাবে অনিয়ম ও দূর্নীতি করেছে। এই শিক্ষক ৪র্থ শ্রেণীর অসুস্থ ছাত্র নাহিদকে প্রথম সাময়ীক পরীক্ষা না দেওয়ার অজুহাতে বৃত্তির টাকা কম দেয়, ৪র্থ শ্রেণীর ছাত্র সানিকে বিভিন্ন অজুহাতে টাকা কেটে নেয়, ৩য় শ্রেণীর ছাত্রী সুমনা দীর্ঘ দিন বিদ্যালয়ে না গিয়েও বার্ষিক পরীক্ষা না দেওয়ার সত্বেও তাকে তৃতীয় শ্রেণীতে উত্তীর্ণ দেখিয়ে ১২শত টাকা উত্তলন করা হয়। স্কুলের প্রধান শিক্ষিকার মেয়ে সিন্থিয়া ২মাস ধরে কলারোয়া প্রি-ক্যাডেট স্কুলে পড়াশুনা করে তার নামে উপবৃত্তির টাকা উত্তলন করা হয়। স্কুলে ঠিকমত ক্লাস কার্যক্রম হয় না। অকৃতকার্য্য ছাত্র-ছাত্রীদের খাতা অন্য ছাত্র-ছাত্রীদের মাধ্যমে লিখিয়ে পাশ করানো হয়। এসকল ঘটনায় এলাকার স্কুল পড়ুয়া ছাত্র-ছাত্রীর অভিভাবকগণ উপজেলা শিক্ষা অফিসার বরাবনে লিখিত ভাবে একটি অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আকবার হোসেন জানান, তিনি একটি অভিযোগ পত্র পেয়ে সাথে সাথে তদন্ত কমিটি করে প্রতিবেদন জামা দেওয়ার জন্য সহকারী শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেছেন।






মন্তব্য চালু নেই