মেইন ম্যেনু

কলারোয়ায় আউশ ধানের মাঠ দিবস ও ফসল কর্তণ

ব্র্যাক কলারোয়া উপজেলা শাখার কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচীর অধিনে আউশ ধানের ব্লকে(উত্তর মাহমুদপুর)মাঠ দিবস ও ফসল কর্তণ অনুষ্ঠানের আয়োজন করে। সোমবার বিকেলে এটি অনুষ্ঠিত হয়।
উক্ত ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা মহাসিন আলী, স্থানীয় সংবাদিক, কৃষি উপসহকারী, প্রতিবেশি কৃষক, কৃষাণী ও গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত মাঠ দিবসে রুপালী-৭ ধানের ফসল কর্তন করা হয়।
ফসল কর্তনে একর প্রতি প্রায় ৮০মণ ফসল উৎপাদিত হয়। আউশ ধানের বাম্পার ফলন দেখে এলাকার কৃষকের মনে খুশির জোয়ার বইছে।

এসময় কৃষক তাদের বক্তব্যের মাধ্যমে তাদের খুশির কথা তুলে ধরেন। অনেকে বলেন আগে তাদের এই জমিতে কেউ আউশ ধানের ফসল করতো না। কিন্তু ব্র্যাকের মাধ্যমে তারা এ বছর আউশ ধান চাষ করে এবং বাম্পার ফলন পায়। অসময়ের ফসল পাওয়ার ফলে কৃষকরা অনেক উপকৃত হয়েছে।

এছাড়া উপজেলা কৃষি কর্মকতা মহাসিন আলী আউশ ধানের বাম্পার ফলনে ব্র্যাকের কর্মকান্ডেকে প্রশাংসা করেন এবং আগামীতে কৃষকরা যাতে ব্র্যাকের আউশ ধান কৃষি জমিতে চাষ করে তার সহযোগিতা করার কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন কলারোয়া ব্র্যাকের কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির সিনিয়র উপজেলা ম্যানেজার আতিয়ার রহমান, হিসাব রক্ষণ কর্মকর্তা রাজন কুমার দাস, কর্মসূচি সংগঠক আঃ রশিদ, রেজাউল ইসলাম, মাঠ সংগঠক সিমান্ত কুমার রায় প্রমুখ।






মন্তব্য চালু নেই