মেইন ম্যেনু

কলারোয়া (সাতক্ষীরা) এর কিছু সংবাদ

কলারোয়ায় ইন্টারফেস সভা অনুষ্ঠিত

সাতক্ষীরার কলারোয়ায় বুধবার হতদরিদ্র জনগণের সামাজিক সুরক্ষার প্রাপ্যতা নিশ্চিতকরণ প্রকল্পে সিটিজেন চার্টার,নাগরিক সনদ ও বয়স্ক ভাতার বিষয় নিয়ে এক ইন্টারফেস সভা অনুষ্ঠিত হয়েছে।

কলারোয়া পৌর সভার আয়োজনে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এবং অগ্রগতি সংস্থার বাস্তবায়নে কলারোয়া পৌর মেয়রের অফিসরুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম।

এ সময় ইন্টারফেস সভায় অংশগ্রহণ করেন পৌর সচিব সাইফুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা আরিফ হোসেন, পৌর কাউন্সিলর মাগফুর রহমান রাজু, পৌর সভা সুরক্ষা ফোরামের সভাপতি শেখ ফারুক আহম্মেদ মুকুল, স্টেক হোল্ডার সদস্য মীর হাবিবুর রহমান, সোহরাওয়ার্দীন, ইমরুল হোসেন, সুরেন্দ শেখর সাহা, মীর তৌহিদুর রহমান, শাহাজাহান আলী, সাংবাদিক জুলফিকার আলী, তাপিয়া খাতুন, মিজানুর রহমান, নাজমুল হোসেন, সন্তোষ কুমার পাল, নার্গিস সুলতানা, আছির উদ্দিন গাজী, আবুল হোসেন প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন অগ্রগতি সংস্থার প্রোগ্রামার মহিবুল হক।

কলারোয়ায় ৩দিন ব্যাপী আইজিপি কাপ যুব কাবাডী খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে

সাতক্ষীরার কলারোয়ায় আইজিপি কাপ(অনুর্ধ্ব-২১) যুব কাবাডী খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৩ দিন ব্যাপি অনুষ্ঠিতব্য খেলাটির আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করবেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম।

এই খেলায় সদস্য হিসাবে অতিরিক্ত দায়িত্বে থাকবেন এসআই কেএম মোয়াজ্জেম হোসেন, এসআই সুব্রত বিশ্বাস, এসআই হিসেল হোসেন, এসআই আহাদ আলী, এসআই তানভীর হোসেন, এএসআই ইকবাল মাহমুদ, এএসআই নাজিবুর রহমান, এএসআই কামরুজ্জামান জিয়া, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জাহিদুর রহমান খান চৌধুরী, পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক এড.কামাল রেজা, জেলা ক্রিকেট আম্পায়ার এ্যাসোসিয়েশনের সদস্য শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহিন, শেখ আমানুল্লাহ ডিগ্রী কলেজের প্রভাষক রফিকুল ইসলামসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

রেফারীর দায়িত্বে থাকবেন কলারোয়া গালর্স পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, কুশোডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম মাসউদ পারভেজ মিলন, কলারোয়া বিপিএড কলেজের শিক্ষক আব্দুল্লাহ আল মামুন, গোপিনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুল ওহাব মামুন, বামনখালী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক অপনু কুমার ঘোষ, কলারোয়া ক্রিকেট একাডেমীর সদস্য জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

আগামীকাল ১৭সেপ্টেম্বর বৃহস্পতিবার বামনখালী হাইস্কুল মাঠে ও ১৮ সেপ্টেম্বর শুক্রবার সোনাবাড়ীয়া হাইস্কুল মাঠের খেলা শেষে আগামী ১৯ সেপ্টেম্বর শনিবার কলারোয়া পাইলট হাইস্কুল মাঠে সেমি ফাইনাল ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম। তিনি আরও বলেন, খেলাটি স্যাটালাইটের মাধ্যমে সরাসরি সম্প্র্রচার করা হবে।

কলারোয়ায় ৪ লক্ষাধিক টাকার পণ্য উদ্ধার

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ভারতীয় অ্যানাগ্রা ট্যাবলেট, রসুন ও একটি বাইসাইকেল উদ্ধার করেছে। তবে উদ্ধারের ঘটনায় বিজিবি সদস্যরা কাউকে আটক করতে পারেনি।

মাদরা বিওপি’র সুবেদার আব্দুর রব বুধবার সাংবাদিকদের জানান, তাঁর নেতৃত্বে বিজিবি সদস্যরা মঙ্গলবার রাতে উপজেলার পাঁচপোতা গ্রামের পাকা রাস্তার উপর থেকে ৬ হাজার আ্যানাগ্রা ট্যাবলেট, ১০০ কেজি রসুন ও একটি বাইসাইকেল উদ্ধার করে। এগুলোর আনুমানিক মুল্য ৪ লাখ ২০ হাজার টাকা।

কলারোয়ায় এক পলাতক আসামি গ্রেফতার

সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ অভিযান চালিয়ে এক পলাতক আসামি শওকত আলীকে(৩৫) গ্রেফতার করেছে ।

বুধবার ভোর রাতে কলারোয়া পৌর সভার ঝিকরা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সে কলারোয়া পৌর সভার ঝিকরা গ্রামের মৃত ওসমান সরদারের ছেলে।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানার সেকেন্ড অফিসার এসআই কেএম মোয়াজ্জেম হোসেন ও এএসআই ইকবল মাহমুদের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা তার নিজ বাড়ী থেকে ওই আসামিকে গ্রেফতার করেন। বুধবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানা যায়।

কলারোয়ায় ৫১ বোতল ফেনসিডিল উদ্ধার ।। আটক এক

সাতক্ষীরার কলারোয়ায় মাদক বিরোধি অভিযান চালিয়ে ফেনসিডিলসহ এক ব্যক্তিকে আটক করেছে থানা পুলিশ। বুধবার ভোরে উপজেলার মাহমুদপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তি উপজেলার মাহমুদ গ্রামের আব্দুল হামিদের ছেলে হাসানুজ্জামান (২৬)। কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, বুধবার ভোরের দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই আহাদ আলী ও এএসআই কামরুজ্জামান জিয়ার নেতৃত্বে সঙ্গীয় পুলিশ সদস্যরা তার বাড়ি থেকে ৫১ বোতল ফেনসিডিলসহ তাকে আটক করেন।

এ ব্যাপারে কলারোয়া থানায় একটি মাদক মামলা {নং(২১) তাং-১৬/৯/১৫} হওয়ায় তাকে জেল হাজতে পাঠান হয়েছে বলে জানা গেছে।

কলারোয়ায় ২ মাদকসেবি আটক

সাতক্ষীরার কলারোয়ায় মাদক বিরোধী অভিযান চালিেেয় দুই মাদকসেবিকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতরা হলো-উপজেলার সুলতানপুর গ্রামের আজিজুল ইসলামের ছেলে ইয়াসিন আলি (৪২) ও একই গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আলাউদ্দীন (২৮)।

কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, বুধবার রাত ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই সুব্রত বিশ্বাস ও এএসআই জিন্নাতের নেতৃত্বে সঙ্গীয় সদস্যরা অভিযান চালিয়ে কাজীরহাট কলেজের ভিতর থেকে তাদেরকে আটক করেন।

এসময় তাদের দেহ তল্লাশী করে ৫ পুরিয়া গাঁজা উদ্ধার করে ওই পুলিশ সদস্যরা। আটককৃতদের বিরুদ্ধে কলারোয়া থানায় একটি মাদক মামলা {নং (১৯) তাং-১৬/৯/১৫} হওয়ায় তাদেরকে জেল হাজতে পাঠান হয়েছে বলে জানা যায়।

কলারোয়ায় অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দুই যুবতী আটক

সাতক্ষীরার কলারোয়া সীমান্তে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দুই যুবতীকে আটক করেছে তলুইগাছা বিজিবি। মঙ্গলবার কেঁড়াগাছি সীমান্ত এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো চাঁদপুর জেলার গাজীপুর গ্রামের মনির হোসেনের মেয়ে ছাদিয়া খাতুন (১৯) ও সাভার হেমায়েতপুর ঋষিপাড়া গ্রামের রিপন হোসেনের মেয়ে রিফাত আরা (১৮)।

তলুইগাছা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার হায়দার আলী জানান, মঙ্গলবার রাত ১১ টার দিকে উপজেলার কেঁড়াগাছি চারাবাড়ি মেইন পিলারের নিকট ওই দুই যুবতী সন্দেহজনক ভাবে ঘুরা-ফেরা করছিল। এমন সময় তাদেরকে আটক করে প্রাথমিক জিঙ্গাসাবাদ করলে অবৈধভাবে ভারতে যাওয়ার কথা স্বীকার করে তারা।

এ ব্যাপারে বিজিবি কলারোয়া থানায় পার্সপোট আইনে একটি মামলা {(২০) তাং ১৬/৯/১৫} করেছে বলে জানান থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম। বুধবার ওই দুই যুবতীকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

 






মন্তব্য চালু নেই