মেইন ম্যেনু

কলারোয়া (সাতক্ষীরা) কিছু সংবাদ

কলারোয়ায় কমতে শুরু করেছে পানি, তবে কমেনি দূর্ভোগ

সাতক্ষীরার কলারোয়ায় পানিবন্দি এলাকায় পানি কিছুটা কমতে শুরু করলেও কমেনি দূর্ভোগ। টানা বর্ষণে উপজেলার বিভিন্ন অঞ্চল বিশেষ করে কপোতাক্ষ তীরবর্তী এলাকা পানিবন্দি হয়ে পড়ে। তবে গত কয়েক দিনে বৃষ্টি কমে রোদ হওয়ায় ওই অঞ্চলের পানি কিছুটা কমতে শুরু করেছে। তবে এতটুকু কমেনি মানুষের দূর্ভোগ আর দূর্দশা।
টানা বৃষ্টিতে কপোতাক্ষ নদ, বেত্রবতী, ইছামতি ও সোনাই নদীর উপচে পড়া পানি পার্শ্ববর্তী কিছু এলাকা আর নদ-নদী সংশ্লিষ্ট ফসলিমাঠ ও জনপদগুলো পানিবন্দি হয়ে পড়ে। টানা বর্ষনে আকাশ বন্যার শিকার হয় ওই অঞ্চলের সাধারণ মানুষ। বিভিন্ন স্থানে দাড়িয়ে যাওয়া পানি অতিসম্প্রতি কিছুটা হ্রাস পেতে শুরু করলেও সেই জলাবদ্ধতা থেকে এখনো রেহাই পাননি দূর্গতরা।
কলারোয়া পৌরসভাধীন বিভিন্ন এলাকার পাশাপাশি উপজেলার দেয়াড়া, হেলাতলা, কুশোডাঙ্গা, যুগিখালি, জয়নগর, জালালাবাদ, লাঙ্গলঝাড়া, কেঁড়াগাছি, সোনাবাড়িয়া, চন্দনপুর, কেরালকাতা ইউনিয়নের বিভিন্ন গ্রামে যেমন পানিবন্দি হয়ে পড়ে কয়েক হাজার মানুষ তেমনি হাজার হাজার বিঘা ফসলি মাঠ পানিতে তলিয়ে যায়। ভেসে যায় মাছের পুকুর ও ঘের। ঘর-বাড়ি ও আঙিনায় পানি উঠায় খালিহাতে অন্যত্র আশ্রয় নিতে হয়েছে পানিবন্দিদের।
তবে গত ৩/৪দিনে পানি কিছুটা কমলেও দূর্ভোগ, দূর্দশা, কষ্ট আর চরম বিপাকে রয়েছেন শত শত পরিবার। অপর্যাপ্ত ত্রাণ, পানিবাহিত রোগ, অস্বাস্থ্যকর কিংবা অপ্রতুল্য স্যানিটেশন, যাতায়াতের ভোগান্তি আর মানবেতর জীবনযাপনে যেমন স্থবির হয়ে পড়েছে পানিবন্দি জনপদ তেমনি অর্থনৈতিক ভাবেও হুমকির মুখে তারা। সবমিলিয়ে পানি কমতে শুরু করলেও এতটুকু কমেনি তাদের ভোগান্তি।
ভূক্তভোগি পানিবন্দি মানুষেরা মানবিক সহায়তা দিতে তাদের পাশে দাড়াতে সবার কাছে শুধু আহবান-ই জানাচ্ছেন না, বরং প্রতিবছর বর্ষা মৌসুম আসলেই যেন তারা বারবার পানিবন্দি হয়ে না পড়তে তার জন্য টেকসই ও কার্যকর ব্যবস্থা নিতে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

কলারোয়ায় ফেনসিডিলসহ আটক এক
সাতক্ষীরার কলারোয়া থানা পুলিশ ৩৫ বোতল ফেনসিডিলসহ এক ব্যক্তিকে আটক করেছে। খোরদো পুলিশ ফাঁড়ির এএসআই কামরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে শুক্রবার সন্ধ্যা রাতে খোরদো এলাকা থেকে উপজেলার পাঁচপোতা গ্রামের শওকাত সরদারের ছেলে মফিজুল ইসলাম আটক করেন। এসময় পুলিশ তার দেহতল্লাসী করে ৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে। এঘটনায় কলারোয়া থানায় একটি মামলা (নং-০৬/১৫)দায়ের হয়েছে।

কলারোয়ায় পুলিশি অভিযানে আটক এক
সাতক্ষীরার কলারোয়ায় ওয়ারেন্টভুক্ত এক আসামিকে আটক করেছে থানা পুলিশ। কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম সাংবাদিকদের জানান, থানার এএসআই শেখ নাজিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার গয়ড়া গ্রামের সিআর নং-২২/১৪ মামলার আসামি আতের আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩০) কে তার বাড় থেকে বৃহস্পতিবার রাতে আটক করেন।

কলারোয়া পৌর সভায় পানিবন্দি ৪শ’ পরিবার
সাতক্ষীরার কলারোয়া পৌর সভার ৩টি ওয়ার্ডের ৪শ পরিবার পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করছে। ১০/১২দিন ধরে পৌর সদরের ৫ নং ওয়ার্ড ঝিকরা, ৬নং ওয়ার্ড গোপিনাথপুর ও ৭নং ওয়ার্ড মুরারীকাটির প্রায় ৪শ’ পরিবারের ঘরবাড়িতে পানি উঠে রয়েছে। ওই সকল পরিবারের স্কুল পড়–য়া ছেলে মেয়েরা দারুন কষ্টে আছে। ব্যাপক ভাবে ফসলের ক্ষয়ক্ষতিসহ মাছের পুকুর ও ঘের তলিয়ে গেছে। এদিকে, কলারোয়া পৌর সভার ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলাম সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্ত ৩ টি ওয়ার্ড পরিদর্শন করেছেন। তিনি ত্রাণ সামগ্রীর জন্য জেলা প্রশাসক সাতক্ষীরাকে অবহিত করেছেন বলে জানান।

কলারোয়ায় ২ স্কুল শিক্ষার্থীর মায়ের মৃত্যুতে শোক ও সমবেদনা
সাতক্ষীরার কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ইমরান হোসেন ও ৯ম শ্রেণির ছাত্রী সাদিয়া ইয়াসমীন মীম এর মাতা তুলসীডাঙ্গা গ্রামের আজিজুর রহমানের স্ত্রী মোছা: লাকী আক্তারের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী-কর্মচারী ও সকল ছাত্র-ছাত্রী। মোছা: লাকী আক্তার গত বুধবার রাতে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সহকারী শিক্ষক মাওলানা আব্দুদ দাইয়ান, মো: আবু বকর ছিদ্দীক, নাছরিন সুলতানা, মশিউর রহমান, আনারুল ইসলাম, তজিবুর রহমান, সাইফুল আলম, জাকিয়া পারভীন, সমীর কুমার সরকার, রীনা রাণী পাল, দেবাশীস সরদার, অফিস সহকারী আমিরুল ইসলাম, পিয়ন ফারুক হোসেনসহ সকল ছাত্র-ছাত্রী।






মন্তব্য চালু নেই