মেইন ম্যেনু

কলারোয়ায় কৃষি ও খাদ্য নিরাপত্তা মেলার উদ্বোধন

সাতক্ষীরার কলারোয়ায় কৃষি ও খাদ্য নিরাপত্তা মেলার উদ্বোধন হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত ওই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও উত্তম কুমার রায়।
উত্তরণ সফল প্রকল্পের ব্যবস্থাপক ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তগণ বলেছেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ন করে তুলতে হলে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থা গুলোকে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মহাসীন আলী, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. এএসএম আতিকুজ্জামান, সিনিয়র মৎস কর্মকর্তা মোশাররফ হোসেন, উত্তরণ সফল লীড ফার্মার শীখা রানী চক্রবর্তী, লীড ফার্মার সভাপতি মানিক চন্দ্র হালদার প্রমূখ।
সলিডারিটি নেটওয়ার্ক এশিয়ার কারিগরি সহযোগীতায় সেবরকারী সাহায্য সংস্থা উত্তরণ বাস্তবায়িত সাসটেইনেবল এগ্রিকালচার, ফুড সিকিউরিটি এন্ড লিংকেজ (সফল) প্রকল্পের উদ্যেগে কৃষি ও খাদ্য নিরাপত্তা মেলা ২০১৫ এর আয়োজন করা হয়।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি কলারোয়া পৌরসদর প্রদক্ষিণ করে।
উল্লেখ্য, নেদারল্যান্ডস দূতাবাসের আর্থিক ও সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়ার কারিগরি সহায়তায় উত্তরণ বাংলাদেশের দক্ষিন পশ্চিমাঞ্চলের তিনটি জেলায় (খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট) ৩৩ হাজার ৮ শ’ ৮৫ জন ক্ষুদ্র, মাঝারী ও ভূমিহীন র্কষকদের নিয়ে টেকসই কৃষি উৎপাদন, খাদ্য নিরাপত্তা এবং সংযোগ স্থাপনের মাধ্যমে ‘সফল’ প্রকল্প বাস্তবায়ন করছে। এ প্রকল্পের আওতায় কৃষি, মৎস, দুগ্ধ উৎপাদন বৃদ্ধি ও বাজারজাতকরণের মাধ্যমে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা উন্নয়নের লক্ষে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।






মন্তব্য চালু নেই