মেইন ম্যেনু

কলারোয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

কামরুল হাসান, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ’২০১৬ (১৯-২৫ জুলাই) উপলক্ষে উপজেলা মৎস্য অধিদপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলন মঙ্গলবার উপজেলা অফিসার্স ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়।

লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোশাররফ হোসেন। তিনি বলেন, দেশের আর্থ সামাজিক উন্নয়ন, ক্রমবর্ধমান বিপুল জনগোষ্ঠীর আমিষের চাহিদা পূরণ, বৈদেশিক মুদ্রা অর্জন, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি এবং সর্বোপরি জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধিতে মৎস্য খাতের গুরুত্ব অপরিসীম। দেশের প্রাণীজ আমিষের শতকরা ৬০ ভাগ আসে মাছ থেকে। তিনি আরও বলেন, আমাদের রয়েছে বিশাল অভ্যন্তরীণ ও সামুদ্রিক জলজসম্পদ। যেখানে রয়েছে মৎস্য উৎপাদনের অপার সম্ভাবনা। এটিকে কাজে লাগিয়ে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা সম্ভব।

জাতীয় মৎস্য সপ্তাহের মূল উদ্দেশ্য মৎস্য সম্পদের বিপুল উৎসকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক ভিতকে আরো মজবুত করে গড়ে তোলা। এবারের জাতীয় মৎস্য সপ্তাহের মূল প্রতিপাদ্য বিষয় হলো: ‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’।

জাতীয় মৎস্য সপ্তাহের ৭ দিনের কর্মসুচির মধ্যে রয়েছে: প্রচারমূলক সংবাদ সম্মেলন ও মাইকিং, বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা, ফরমালিন বিরোধী অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা, বিভিন্ন স্কুল-কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন, জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা ও ভিডিও প্রদর্শন এবং শেষ দিনে জাতীয় মৎস্য সপ্তাহ’র মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক কুমার শেঠ, সাবেক সভাপতি গোলাম রহমান, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, কোষাধ্যক্ষ কেএম আনিছুর রহমান, দপ্তর সম্পাদক এমএ সাজেদ, সাংবাদিক জুলফিকার আলী, আব্দুর রহমান, এম আইউব হোসেন, গোলাম রসুল, ফিরোজ জোয়ার্দ্দার, আজগার আলি, এসএম ফারুক হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই