মেইন ম্যেনু

কলারোয়ায় প্রথম বারের মতো স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

সাতক্ষীরার কলারোয়ার দুটি শিক্ষা প্রতিষ্ঠানে সারাদেশের সাথে প্রথম বারের মতো স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ছাত্রছাত্রীদের ব্যক্তিত্ব ও নেতৃত্বের বিকাশ, গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল করে গড়ে তোলা, বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন, ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতিসহ সহশিক্ষা কার্যক্রম জোরদার করার লক্ষ্যে এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষে এই নির্বাচনের আয়োজনে ছিলো বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস)। শনিবার সকাল ৮টায় সারাদেশের মতো কলারোয়া উপজেলার কলারোয়া পাইলট মডেল হাইস্কুল ও আলিয়া মাদরাসায় এ স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীন ভাবে চলে। নির্বাচনে কলারোয়া পাইলট মডেল হাইস্কুলে শিক্ষার্থীদের সরাসরি ভোটে ৮জন শিক্ষার্থী নির্বািিচত হয়। নির্বাচিতদের মধ্যে সর্বাধিক ভোট পেয়ে ১ম হয়েছে ৬ষ্ঠ শ্রেণির হুমায়রা আঞ্জুম, প্রাপ্ত ভোট ৩৭১।

এরপর যথাক্রমে ২য়-১০ম শ্রেণির শেখ তাহমিদ মোস্তফা, প্রাপ্ত ভোট ৩১৯, ৩য়-৯ম শ্রেণির নাজমুস সাতিব মুন, প্রাপ্ত ভোট ২৮৯, ৪র্থ-৭ম শ্রেণির তানজিম, প্রাপ্ত ভোট ১৭৬, ৫ম-৮ম শ্রেণির কাজী মুনজিরিন হক, প্রাপ্ত ভোট ১৬৯, ৬ষ্ঠ-১০ম শ্রেণির ইমাম হোসেন, প্রাপ্ত ভোট ২৬০, ৭ম-৯ম শ্রেণির মো: ইমরান হোসেন, প্রাপ্ত ভোট ২০২ এবং ৮ম স্থান অধিকারী হলো ৮ম শ্রেণির মো: আবির হোসেন, প্রাপ্ত ভোট ১৬৭। এ বিদ্যালয়ে অনুষ্ঠিত স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করে মো: সাবিউর রহমান। এ সময নির্বাচন কেন্দ্র পরিদর্শন করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব, সহকারী প্রধান শিক্ষক আবদুর রকীবসহ শিক্ষকমন্ডলী। এদিকে, কলারোয়া আলিয়া মাদরসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে সর্বািিধক ভোট পেয়ে ১ম স্থান অধিকার করে ১০ শ্রেণির আবু রায়হান, প্রাপ্ত ভোট ৭৬, ২য়- ৯ম শ্রেণির মাহমুদুল, প্রাপ্ত ভোট ৭২, ৩য়-৮ম শ্রেণির সাজু আহমেদ, প্রাপ্ত ভোট ৭১, ৪র্থ-৭ম শ্রেণির শেখ তামিম হাসান, প্রাপ্ত ভোট ৬৮, ৫ম-৭ম শ্রেণির সুমাইয়া ইয়াসমিন, প্রাপ্ত ভোট ৬৭, ৬ষ্ঠ-১০ শ্রেণির সাবনিন নাহার সাবা, প্রাপ্ত ভোট ৬৩, ৭ম-৬ষ্ঠ শ্রেণির রাশেদা খাতুন, প্রাপ্ত ভোট ৬২ এবং ৫১ ভোট পেয়ে ৮ম স্থান অধিকার করেছে ৮ম শ্রেণির ফারজানা আকতার। ওই নির্বাচনে সমন্বয়ক হিসাবে দায়িত্ব পালন করেন মো: আহ্সান হাবিব ও শেখ শাহাজাহান আলী শাহিন। এ সময় উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ আইয়ুব আলীসহ শিক্ষকমন্ডলী।






মন্তব্য চালু নেই