মেইন ম্যেনু

কলারোয়ায় বিভিন্ন ফার্মেসী ও গরুর খামারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সাতক্ষীরার কলারোয়ায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে যাতে কেউ পশুপালনে ক্ষতিকারক মেডিসিন ব্যবহার করতে না পারে সেজন্য উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্তম কুমার রায়ের নেতৃত্বে বিভিন্ন ফার্মেসী ও খামারে অভিযান চালানো হয়।

সোমবার দুপুরে মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর স্টেরয়েড/হরমোন/ক্ষতিকর উপাদান দিয়ে পশু মোটাতাজাকরণ করতে না পারে সে বিষয়ে ৭টি মেডিকেল স্টোর ও ২টি গরুর খামারে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে নির্বাহী অফিসারের নেতৃত্বে পরিচালিত একটি টিম পৌর সদরের জাহানারা ফার্মেসী, কবির ফার্মেসী, আকিব মেডিকেল হল, ইসলামিয়া ফার্মেসী, আইডিয়াল ফার্মেসী ও পৌরসভার তুলসীডাঙ্গা গ্রামের আশরাফ আলীর গরুর ফার্ম এবং কোল্ডস্টোরেজ মোড়ের এমএ হাকিম সবুজের স্বর্ণলতা ফার্মে অভিযান চালান। এসময় স্বর্ণলতা মুড়ি মিলে অস্বাস্থ্যকর পরিবেশে মুড়ি প্রস্তুতকরণের বিষয়ে মিল মালিককে আগামী ১৫দিনের মধ্যে স্বাস্থকর পরিবেশে মুড়ি তৈরির নির্দেশ দেন।

এছাড়া, ওই অভিযানে কোথাও কোন ক্ষতিকারক মেডিসিন বা মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া যায়নি বলে জানা গেছে। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা, এএসএম আতিকুজ্জামান, ডা. অশোক কুমার, ডা. মতিয়াররহমান, ইউএনও অফিসের বেঞ্চ সহকারী আব্দুল মান্নান, ইকরামুল কবীর সুমন, সাংবাদিক ফিরোজ জেয়ার্দ্দার প্রমুখ।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই