মেইন ম্যেনু

কলারোয়ায় বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুর রহিমের দাফন সম্পন্ন

সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের খলসে গ্রামের বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মো: আব্দুর রহিম আর নেই। মঙ্গলবার ভোর ৩ টার দিকে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহে…..রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ৫ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। মঙ্গলবার বাদ জোহর ব্রজাবক্য্র-খলসেস্থ গ্রামের বাড়িতে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থনে তাকে দাফন করা হয়েছে।

মরহুমের ছেলে ওবায়দুল্লাহ জানান, মঙ্গলবার দিবাগত রাত ১ টার দিকে তিনি বাগআঁচড়াস্থ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় ক্লিনিকে ভর্তির পর রাত ৩ টার দিকে তিনি মারা যান। দীর্ঘদিন যাবত তিনি ডায়াবেটিক ও উচ্চ রক্তচাপে ভূগছিলেন। হ্নদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা বলছেন।

মরহুম আলহাজ্ব মো: আব্দুর রহিম ও তার ভাই প্রয়াত আলহাজ্ব মো: আব্দুল হামিদ এলাকায় একাধিক স্কুল, মাদ্রাসা, মসজিদ,এতিমখানাসহ বিভিন্ন সামাজিত প্রতিষ্ঠান তৈরী করে গেছেন। তারা এসব প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও জমিদাতা। তার মৃত্যু খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তার জানাজার নামাজে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঝাউডাঙ্গা সিনিয়র মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল বারি, কলারোয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক কে এম আনিছুর রহমান, হেলাতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু তালেব সরদার, কলারোয়া আহলে হাদিস জামে মসজিদের ঈমাম হাফেজ গোলাম হোসেন, হাফেজ নূর হোসেন ইবনে বাবুল, খলসি হাফিজিয়া জামে মসজিদের ঈমাম হাফেজ নূরুল ইসলাম,হাফেজ মাওলানা রফিকুল ইসলাম, খাদেমুল ইসলাম, অধ্যাপক রেজাউল ইসলাম,সহকারী প্রধান শিক্ষক হুমায়ুন কবীর, আসাদুজ্জামান আসাদ, হেলাতল ইউনিয়ন আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম,সাধারণ সম্পাদক প্রভাষক আরিজুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সভাপতি মমতাজুল ইসলাম চন্দন, জাসাসের কেন্দ্রীয নেতা মামুন , ছাত্রনেতা রিপন, মরহুমের বেয়াাই শাহাজাহান মল্লিক, বড় জামাতা কাজী জাহিদ,প্রধান শিক্ষক আব্দুল আলিম,তৌফিকুর রহমান, শিক্ষক মিজানুর রহমান, মরহুমের ছেলে ওবাইদুল্লাহ, আইতুল্লাহ ও আসাদুজ্জামান আসাদ গালিব, সাংবাদিক পিরোজ জোয়ার্দ্দার প্রমুখ।

উল্লেখ্য যে, আলহাজ্ব আব্দুর রহিমের এক ছেলে সাইফুল্লাহ জার্মান থেকে উচ্চতর শিক্ষা নিয়ে সেখানে আন্তর্জাতিক মানের প্রযুক্তি প্রতিষ্ঠান সাইনপালস প্রতিষ্ঠা করেন। বাংলাদেশের উচ্চ প্রযুক্তির পন্য তৈরি ও বিপননের প্রতিষ্ঠান এ্যাপলম্ব টেক বিডি’র প্রতিষ্ঠাতা তার সেই ছেলে সাইফুল্লাহ। মরহুমের অন্য ছেলে আয়াতুল্লাহ শিমুল একজন স্বনামধন্য নাট্য অভিনেতা ও পরিচালক। তিনি অনেক জনপ্রিয় নাটক নির্মান করেছেন।






মন্তব্য চালু নেই