মেইন ম্যেনু

কলারোয়ায় ‘সিরাজুল ইসলাম ফাউন্ডেশন’র অর্থায়নে নির্মিত আধাপাকা ৪টি রাস্তার উদ্বোধন

সাতক্ষীরার কলারোয়া উপজেলা সদর থেকে ৩ কিলোমিটার দূরের একটি জনপদের নাম আলাইপুর। এটি উপজেলা সদরের খুব কাছের গ্রাম হয়েও এখানে লাগেনি তেমন কোনো উন্নয়নের ছোঁয়া। বর্ষা মৌসুমে এই গ্রামে কাঁচা রাস্তা দিয়ে চলাচলের কষ্ট এ জনপদের মানুষ ভোগ করে আসছেন যুগের পর যুগ। গ্রামবাসীদের এই দুর্ভোগ লাঘবে এগিয়ে আসেনি কেউ।

অবশেষে গ্রামবাসীর এই কষ্ট ঘোঁচাতে এগিয়ে এলো আলাইপুর গ্রামের কৃতি সন্তান ও কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি প্রয়াত সিরাজুল ইসলামের নামে গঠিত ‘সিরাজুল ইসলাম ফাউন্ডেশন’। এই ফাউন্ডেশনের মহাপরিচালক ও প্রয়াত সিরাজুল ইসলামের একমাত্র পুত্র কামরুল ইসলাম সাজু ৬ লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মাণ করিয়ে দিলেন আলাইপুর গ্রামের ৪ টি কাঁচা রাস্তার ইট আচ্ছাদনের কাজ।

ইটের এজিং ও ইট ভরাট করার পর রাস্তাগুলোতে ইটের গুঁড়ো দিয়ে প্রলেপ দেয়া হয়েছে। এরপর রোলার দিয়ে সবগুলো রাস্তা সমতল করা হয়েছে। রাস্তাগুলো দেখতেও হয়েছে খুবই চমৎকার। আলাইপুর গ্রামের মাঝেরপাড়া মসজিদের মোড় থেকে ইসমাইলের বাড়ি পর্যন্ত ৮৫০ ফুট, সরকারি প্রাইমারি স্কুলের পিছন থেকে আমিন শেখের বাড়ি পর্যন্ত ৬০০ ফুট, আরিজুলের বাড়ি থেকে কাজী জলিলের বাড়ি পর্যন্ত ৬০০ ফুট, আকবার বিশ্বাসের বাড়ি থেকে মাহাবুরের বাড়ি পর্যন্ত ৪০০ ফুট কাঁচা রাস্তা আধাপাকা করা হয়েছে।

সব মিলিয়ে নির্মিত রাস্তার পরিমাণ ২,৪৫০ ফুট। নবনির্মিত এই আধাপাকা রাস্তা সোমবার উদ্বোধন করেন উপজেলা প্রকৌশলী আবেদুর রহমান।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, ‘সিরাজুল ইসলাম ফাউন্ডেশন’র মহাপরিচালক কামরুল ইসলাম সাজু, সিনিয়র উপদেষ্টা উপাধ্যক্ষ রেজাউল ইসলাম, আলহাজ্ব আফজাল হোসেন পলাশ, অধ্যক্ষ ডা: আব্দুল বারিক, কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম রহমান, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, দপ্তর সম্পাদক এমএ সাজেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ ইমরান হোসেন, ইউপি সদস্য কাজী শাহাদাৎ হোসেন, ইউপি সদস্যা ফিরোজা বেগম, ছাত্রলীগ নেতা জজ, আব্দুল খালেক পাড় প্রমুখ।






মন্তব্য চালু নেই