মেইন ম্যেনু

কলারোয়া পৌর নির্বাচন: ৫ মেয়র, ৬ মহিলা ও ২৮জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র জমা

সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে ৫ মেয়র, ৬ মহিলা কাউন্সিলর ও ২৮জন সাধারণ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে কলারোয়া নির্বাচন অফিসে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও কলারোয়া পৌর নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ জানান, মেয়র পদে ৫ জন, ৩টি সংরক্ষিত মহিলা আসনে ৬ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মেয়র পদে মনোনয়নপত্র জমাদানকারী প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী উপজেলা বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক সাময়িক বরখাস্তকৃত মেয়র গাজী আক্তারুল ইসলাম, জাতীয়পার্টির মনোনীত প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সভাপতি এম মুনছুর আলী, স্বতন্ত্র প্রার্থী আ.লীগ নেতা ও কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আরাফাত হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা ইমান আলী শেখ।

সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর প্রার্থী ১নং ওয়ার্ডে (১,২,৩) ফারহানা হোসেন, ২নং ওয়ার্ডে (৪,৫,৬) সন্ধ্যা রাণী বর্মন ও সেলিনা পারভীন এবং ৩নং ওয়ার্ডে (৭,৮,৯) দিথী, শাহানাজ খাতুন ও লুৎফুন নেছা।

সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে জিএম শফিউল আলম, মোসলেম আলী মোড়ল, আসাদুজ্জামান আসাদ, এসএম মফিজুল হক, ফুল মিয়া ও আব্দুল মজিদ, ২নং ওয়ার্ডে মাস্টার মনিরুজ্জামান বুলবুল, ৩নং ওয়ার্ডে এএসএম এনায়েতুল্ল¬াহ খান টুন্টু, আব্দুর রহিম, মনঞ্জুরুল ইসলাম মিঠু ও বর্তমানে ভারপ্রাপ্ত মেয়র রফিকুল ইসলাম, ৪নং ওয়ার্ডে আমানুল্লাহ আমান, মেজবাহউদ্দীন ও মাগফুর রহমান রাজু, ৫নং ওয়ার্ডে আব্দুস সবুর, কার্তিক চন্দ্র মন্ডল ও শেখ জামিল হোসেন, ৬নং ওয়ার্ডে আবু জাফর সরদার, আলফাজ উদ্দীন ও রিজাউল গাজি, ৭নং ওয়ার্ডে সাইদুর রহমান মল্লি¬ক, জাহাঙ্গীর হোসেন ও আলিমুর রহমান সরদার, ৮নং ওয়ার্ডে শেখ ইমাদুল ইসলাম ও হারুন-অর-রশীদ ও ৯নং ওয়ার্ডে শওকত হোসেন, আকিমুদ্দীন দফাদার ও আব্দুল লতিফ সরদার।

সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন সময়ে মনোনয়নপত্র গ্রহণ করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও কলারোয়া পৌর নির্বাচনের রির্টানিং কর্মকর্তা আবুল হোসেন এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারাজী বেনজির আহম্মেদ।

আ.লীগ মনোনীত প্রার্থী দলের উপজেলা সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন দলের উপজেলা সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, সাংগঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ও রবিউল আলম মল্লিক, আ.লীগ নেতা গাজী রবিউল ইসলাম, যুবলীগ নেতা শেখ মাছুমুজ্জামান মাছুম প্রমুখ।

বিএনপি মনোনীত প্রার্থী দলের উপজেলা ছাত্র বিষয়ক সম্পাদক গাজী আক্তারুল ইসলামের মনোনয়নপত্র জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক বজলুর রহমান, প্রচার সম্পাদক আ.রাজ্জাক, প্রার্থীর পিতা আলহাজ্ব আকবর আলী গাজী, ভ্রাতা আনোয়ারুল ইসলাম আনু, সিরাজুল ইসলাম প্রমুখ।

প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের সময় নির্বাচন অফিসে উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল প্রমুখ।

নির্বাচন অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার ৪ মেয়রসহ ৩৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরআগে গত বুধবার ১ মেয়রসহ ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

কলারোয়া পৌর নির্বাচন: দুই কাউন্সিলর প্রার্থী বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে






মন্তব্য চালু নেই