মেইন ম্যেনু

কলেজে ৬টি বিভাগ চালুর সিদ্ধান্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে ছয়টি নতুন বিভাগ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে একাডেমিক কাউন্সিলের ৮৩তম সভায় এ সিদ্ধান্ত হয়।

ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, অ্যারোনটিক্যাল অ্যান্ড অ্যাভিয়েশন সায়েন্স এবং অ্যাভিয়েশন ম্যানেজমেন্ট- এ পাঁচটি বিষয়ে স্নাতক এবং থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা চালু করা হচ্ছে। একাডেমিক কাউন্সিলে বিষয়গুলো সম্পর্কিত রেজুলেশনস ও সিলেবাস অনুমোদন করা হয়।

কাউন্সিলে যোগদানকারী বিভিন্ন কলেজের অধ্যক্ষবৃন্দ নতুন ও যুগোপযোগী এসব বিষয় চালুর সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

একাডেমিক কাউন্সিলের সভায় অটিস্টিক শিক্ষার্থীদের বিশেষ অবস্থা বিবেচনা করে তাদের জন্য পরীক্ষার নির্ধারিত সময়ের অতিরিক্ত আরো সময় বরাদ্দের সিদ্ধান্ত গ্রহণ করে।

চাহিদা অনুযায়ী আরো বিভাগ চালু করার প্রয়োনীয়তা তুলে ধরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য় ড. হারুন-অর-রশিদ বলেন, ‘আমাদের জাতীয় চাহিদা ও উন্নয়ন ভাবনার সঙ্গে সঙ্গতি রেখে আরো নতুন নতুন বিভাগ ও বিষয় চালু করতে হবে, যাতে শিক্ষার্থীরা লেখাপড়া শেষে কর্মসংস্থানের পাশাপাশি জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

বৃহস্পতিবার সকালে সিনেট হলে একাডেমিক কাউন্সিলের এ সভায় অধ্যাপক নোমান উর রশীদ, অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক, অধ্যাপক মাহফুজা খানম, অধ্যাপক ড. মশিউর রহমান, অধ্যাপক ফজলুল হক, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মোবাশ্বেরা খানম, ড. শামসুদ্দীন ইলিয়াস, ড. নাসির উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই