মেইন ম্যেনু

কল্যাণপুরে নিহতদের একজন গুলশানে হামলাকারীদের প্রশিক্ষক

রাজধানীর কল্যাণপুরে নিহত আরেকজনের পরিচয় মিলেছে। রায়হান কবির নামে ওই ‘জঙ্গি’ সম্প্রতি গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলাকারীদের প্রশিক্ষক ছিলেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ডিএমপির মিডিয়া উইংয়ে এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, রংপুরের পীরগাছা উপজেলার জনৈক শাহজাহান কবিরের পুত্র রায়হান কবির। সে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স করেছেন।

মনিরুল ইসলাম বলেন, ‘গুলশান হামলায় অংশ নেয়া জঙ্গিদের গাইবান্ধার একটি চরে দু’জন প্রশিক্ষক প্রশিক্ষণ দিয়েছিলেন। এদের মধ্যে একজন রায়হান কবির।’

এছাড়াও রায়হান কবীর আশুলিয়ার বাড়ুইপাড়ায় পুলিশ হত্যা মামলারও আসামি। আগে পুলিশের খাতায় তার নাম ছিল তারেক। পরে পরিবারের সাথে কথা বলে পুলিশ জানতে পারে তার নাম রায়হান কবির।

পরিবারের সাথে রায়হান কবিরের যোগযোগ ছিলো কি না জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘রায়হান বছর খানেক আগে ঘর ছাড়ে। এর সে মাঝে মাঝেই মোবাইল ফোনে পরিবারের সাথে যোগযোগ করতো।’

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ ‘জঙ্গি’ নিহত হয়। এ সময় ১ ‘জঙ্গি’ গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ। এর মধ্যে একজনের নাম হাসান।






মন্তব্য চালু নেই