মেইন ম্যেনু

কাজের মাঝেও সতেজ থাকার টিপস

কর্মজীবী নারী মানেই অত্যন্ত ব্যস্ততার জীবন। সকাল সকাল অফিসের উদ্দেশে বেরিয়ে পড়া, সারাদিন কাজ, মিটিংয়ের ব্যস্ততা। আবার সন্ধ্যায় বাড়ি ফিরে কোনোরকমে ফ্রেশ হয়ে সংসারের কাজে লেগে যাওয়া। এতকিছুর মাঝে আলাদা করে শুধু রূপচর্চার জন্য সময় বের করা সম্ভব হয়ে ওঠে না। তাই বলে তো নিজের প্রতি একেবারেই হেলাফেলা করা যায় না। কারণ অফিসে প্রেজেন্টেবল থাকতে গেলে নিজের প্রতি একটু খেয়াল রাখতেই হয়।
কয়েকটি সহজ পদ্ধতি মেনে চললে দেখবেন, নিয়মিত রূপচর্চা না করেও সারাদিন অনায়াসেই আপনি ফ্রেশ লুক ধরে রাখতে পারবেন।

১) সকালে বাড়ি থেকে বের হবার সময় বেসিক একটা মেকআপ তো করতেই হয়। এই বেস মেকআপ ঠিক রাখতে চাইলে বারবার মুখে হাত দেয়া যাবে না। এতে মেকআপ স্মাজ হয়ে যায় এবং হাতের ময়লা ও ব্যাকটেরিয়া ত্বকে চলে যায়।

২) একইভাবে চুলেও বেশি হাত দেবেন না। বারবার চুলে হাত দিলে চুলের ঝরঝরে ভাবটা নষ্ট হয়ে যায় এবং চুল চিটচিটে হয়ে যায়।

৩) যারা দিনের বেশির ভাগ সময়টা এসির মধ্যে কাটান তাদের ত্বকের ওপর এর প্রভাব বেশ খারাপভাবেই পড়ে। বিশেষ করে যাদের ত্বক তৈলাক্ত তাদের আরো বেশি তেলতেলে হয়ে যায়। এই সমস্যা চট করে সারানোর জন্য হাতের কাছে সব সময় টিস্যু রাখবেন। তবে ওয়েট টিস্যু নয়। সাধারণ ফেসিয়াল টিস্যু দিয়েই মাঝে মাঝে আলতো করে মুখ মুছে নিন। এতে ফ্রেস লুক আসবে।

৪) আপনার ত্বক যদি শুষ্ক প্রকৃতির হয়, তাহলে এসির মধ্যে বেশিক্ষণ থাকার ফলে আরো বেশি শুষ্ক হয়ে যেতে পারে। তাই মাঝে মাঝেই টোনার স্প্রে করতে পারেন। এতে ত্বক সব সময় ফ্রেশ ও কোমল থাকবে।

৫) কাজের ফাঁকে মাঝে মাঝেই ঠোঁটে ময়েশ্চারাইজিং গ্লস লাগিয়ে নিন। এতে ঠোঁট ফাটবে না বা শুষ্ক হয়ে উঠবে না।

৬) অফিস থেকে বাইরে কোথাও গেলে ফিরে এসে একবার ফেসওয়াশ দিয়ে ভালোভাবে মুখ ধুয়ে নিয়ে ময়েশ্চারাইজার এবং তারপরে অবশ্যই সানস্ক্রিন লোশন লাগিয়ে নিতে হবে। ভাবছেন অফিসের ভেতরে সানস্ক্রিনের আবার দরকার কী? দরকার এই কারণে, কম্পিউটারের সামনে বসে বেশিক্ষণ কাজ করলে ত্বক ট্যান হয়ে যাবার সম্ভাবনা থাকে।

৭) হাত ধোয়ার পর হাতে অবশ্যই লোশন লাগাতে হবে। নয়তো হাতের ত্বক আরো রুক্ষ হয়ে যেতে পারে।

৮) অফিসে থাকাকালীন অন্তত দেড় থেকে দুই লিটার পানি পান করতে হবে। সারাদিন এসিতে থাকার ফলে শরীর ভেতর থেকে শুকিয়ে যায়। শরীর ও ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য পর্যাপ্ত পরিমাণে পানি পান করা খুবই জরুরি।

টিপস
অফিস ব্যাগে অথবা ডেস্কের ড্রয়ারে কমপ্যাক্ট রেখে দিন। প্রয়োজন পড়লে একটু পাফ করে নিন। তাত্‍ক্ষণিকভাবে ফ্রেশ লুক পেয়ে যাবেন।
ব্যাগে সব সময় একটি কালো এবং অন্য কোনো রঙের একটি আই পেনসিল রাখুন। এতে আই পেনসিল দিয়েই চটজলদি আই শ্যাডোর কাজ করে নিতে পারবেন।

অফিসে এক সেট ফেসওয়াশ, ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন লোশন রাখুন।






মন্তব্য চালু নেই