মেইন ম্যেনু

কারখানা বন্ধ করে দিয়ে আপনাদের জিত হয় নাই : পর্যটনমন্ত্রী

ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘আপনারা কারখানা বন্ধ করে দিয়ে মনে করেছেন আপনাদের জিত হয়েছে, হয় নাই। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা নিয়ে আপনারা মনে করেছিলেন শ্রমিকদের চিরদিনের জন্য স্তব্ধ করে দেবেন।

আপনারা শ্রমিকদের সঙ্গে পারেন। কই বায়ারদের সঙ্গে তো আপনারা পারেন না? বায়াররা যে আপনাদের দাম দেয় না, সেখানে তো কথা বলেন না আপনারা?

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ১৫তম দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে পোশাক কারখানার মালিকদের উদ্দেশে তিনি এ বলেন।

তিনি আরও বলেন, ‘আপনাদের সংগঠন আছে, বিশাল বিল্ডিং রয়েছে। সেখানে আনন্দ-উপভোগের সমস্ত কিছু রয়েছে। কিন্তু শ্রমিক দমন ছাড়া, শ্রমিকদের স্বার্থের উল্টোপথে হাটা ছাড়া কিছুই করেন না আপনারা। দুর্ভাগ্যজনক যে, এই দেশে শ্রমিকদের আপনারা আপনাদের ঘরের দাস মনে করেন। ’

সাম্প্রতিক আশুলিয়ায় শ্রমিক আন্দোলনের ঘটনায় গ্রেপ্তারকৃত শ্রমিক নেতা-কর্মীদের মুক্তি দাবি করে মেনন বলেন, যদি আমরা (শ্রমিক) ঐকবধ্য থাকি, আমাদের নিয়ত সঠিক থাকে এবং সঠিকভাবে চলি তাহলে শ্রমিকদের অধিকার আদায় নিশ্চয়ই হবে। শ্রমিকের বেতন বৃদ্ধির দাবি ও ট্রেড ইউনিয়নের দাবি পূর্ণ হবে। মনে রাখতে হবে শ্রমিকদের দাবি আদায়ে শ্রমিক আন্দোলনে ঐক্যের কোনো বিকল্প নাই।

সংগঠনের সভাপতি আমিরুল হক আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ছাড়া শ্রমিক সংগঠনগুলোর নেতারা বক্তব্য রাখেন।






মন্তব্য চালু নেই