মেইন ম্যেনু

কারণ ছাড়াই বন্ধ ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুল

শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা শেষ হওয়ার পর দুই মাস পার হলেও এখনো খোলেনি ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুল। এর আগে দু’দফা স্কুল খোলার কথা থাকলেও কোনো কারণ ছাড়াই অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ রাখছে কর্তৃপক্ষ।

অভিভাবকরা জানান, স্কুলটি জুলাই টু জুন সেশন হওয়ায় মে-জুনে শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা হয়। ঈদ ও বার্ষিক ছুটি শেষে জুলাইয়ের মাঝামাঝি স্কুল খোলার কথা ছিল। তবে এসএমএস পাঠিয়ে বন্ধের বিষয়টি জানানো হয়।

দ্বিতীয় দফায় ১ আগস্ট স্কুল খোলার নতুন তারিখ ঘোষণা করা হয়। তবে গত ৩১ জুলাই স্কুল থেকে আবারো এসএমএস পাঠিয়ে স্কুল বন্ধের বিষয়টি জানানো হয়। স্কুল খোলার তারিখ পরবর্তীতে জানানো হবে বলে উল্লেখ করা হয় এসএমএসে।

তবে নির্ধারিত তারিখের মধ্যে জুলাই এবং আগস্টের বেতন পরিশোধের কথা জানানো হয় আলাদা এসএমএসে।

উল্লেখ্য, গত ১ জুলাই গুলশানে জঙ্গি হামলার ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২২ জন মারা যান। এ ঘটনার পর থেকেই দেশের স্কুল-কলেজ, ধর্মীয় উপাসনালয়সহ বিভিন্ন অফিসে নিরাপত্তা বাড়ানো হয়েছে। আতঙ্ক ও নিরাপত্তার অজুহাতে ধানমন্ডি ও গুলশানের বেশ কয়েকটি ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান নির্ধারিত সময়ের পরে খুলেছে। কিন্তু দফায় দফায় কোনো কারণ উল্লেখ না করেই মাস্টারমাইন্ড কার্যক্রম বন্ধ রেখেছে।

নিরাপত্তাহীনতা কিংবা পুলিশের নির্দেশনায় স্কুল বন্ধ রাখা হচ্ছে কিনা এ বিষয়ে পুলিশের ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, পুলিশের পক্ষ থেকে কোনো নির্দেশনা দেয়া হয়নি। স্কুল বন্ধের বিষয়টি একান্তই তাদের নিজেদের বিষয়।

এ বিষয়ে মাস্টারমাইন্ড স্কুলের ওয়েবসাইটে দেয়া নম্বরে যোগাযোগ করা হলে এক নারী কর্মকর্তা বলেন, স্কুলতো বন্ধ। তবে কারণ বলতে পারছি না। এসএমএসের মাধ্যমে স্কুল খোলার তারিখ জানানো হবে।






মন্তব্য চালু নেই