মেইন ম্যেনু

কারাগারে গুরুতর অসুস্থ রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গাজীপুরের কাশিমপুর কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। পাকস্থলীতে সমস্যার কারণে তিনি কোনো খাবার খেতে পারছেন না।

চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান রোববার জানান, রুহুল কবির রিজভী কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাকে দ্রুত হাসপাতালে ভর্তির জন্য পরিবারের পক্ষ থেকে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হবে।

এদিকে শনিবার রিজভীর সঙ্গে দেখা করে তার স্ত্রী আরজুমান আরা বেগম সাংবাদিকদের জানান, কারাগারে যথাযথ চিকিৎসাসেবা না পেয়ে রিজভী দিন দিন গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। উন্নত চিকিৎসার জন্য তাকে মুক্তি দেওয়া উচিত।

তিনি জানান, নব্বইয়ের গণঅভ্যুত্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গুলিতে রিজভীর অন্ত্রনালি ছিদ্র হয়ে যায়। সার্জারির পর প্রায়ই সেখানে এক ধরনের ব্লক তৈরি হয়। যখন পেটের পীড়া দেখা দেয় তখন তিনি কিছুই খেতে পারেন না। অনবরত বমি করতে থাকেন। কারাগারে যাওয়ার পর চিকিৎসকের পরামর্শমতো খেতে না পারায় তার এ সমস্যা আরও প্রকট হয়েছে।

কয়েকটি মামলায় ১৮ আগস্ট নিম্ন আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন রিজভী। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে আছেন। উচ্চ আদালত তার পাঁচটি মামলায় জামিন বহাল রাখেন। তবে একটি মামলায় জামিন না থাকায় তিনি কারামুক্ত হতে পারছেন না বলে তার আইনজীবীরা জানিয়েছেন।






মন্তব্য চালু নেই