মেইন ম্যেনু

কারাগারে রুদ্ধদ্বার বৈঠক, ফটকে সাঁজোয়াযান

রাজধানী ঢাকার বকশিবাজারে ‘বাংলাদেশ কারা অধিদপ্ত’রে রুদ্ধদ্বার বৈঠক করেছেন কারা কর্তৃপক্ষ। মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদের রিভিউ’র কপি প্রকাশের পর তারা এই বৈঠকে বসেন।

বৃহস্পতিবার বিকালে কপি প্রকাশের পর সন্ধ্যা সাড়ে সাতটার সময় বৈঠকে বসেন উর্দ্ধতন কর্মকর্তারা। অপরদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূল ফটকে একটি আর্মড পারসোনাল ক্যারিয়ার (এপিসি) মোতায়েন করা হয়েছে। রাত ৮টার দিকে এই সাঁজোয়া গাড়িটি কারা ফটকে অবস্থান নেয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে উপস্থিত ছিলেন- কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) সৈয়দ ইফতেখার উদ্দিন, কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি ঢাকা) গোলাম হায়দর, কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি সদর দপ্তর ) ফজলুল কবির ও সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির। সরকারের নির্বাহী আদেশ আসা মাত্রই কীভাবে ফাঁসির রায় কার্যকর করা সম্ভব হবে এবং আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় হবে সে বিষয়েই গুরুত্বপূর্ণ আলোচনা হয় বলে জানায় ওই সূত্রটি।

এদিকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানে থাকা এক সংবাদ কর্মী  জানান, উরধতন কর্তৃপক্ষের নির্দেশে একটি আর্মড পারসোনাল ক্যারিয়ার (এপিসি) মোতায়েন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গাড়িটি সেখানেই অবস্থান করবে। পাশাপাশি রয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য।

এদিকে রাত ৯টার দিকে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মুজাহিদের কাছে ফাঁসির রায়ের কপি কারাগারে পৌঁছেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের কর্মকর্তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা দুইভাগে সাকা চৌধুরী ও আলী আহসান মুজাহিদকে রায়ের কপি পড়ে শুনিয়েছেন।






মন্তব্য চালু নেই