মেইন ম্যেনু

কালকিনিতে আদম বেপারির খপ্পরে পরে অসহায় দিনমজুরের পরিবার সর্বশান্ত

আদম বেপারির খপ্পরে পরে মাদারীপুরের কালকিনি উপজেলার এনায়েত নগর এলাকার পূর্ব আলীপুর গ্রামে হামিদ আকন-(৪৫) নামের এক অসহায় দিনমজুরের পরিবার সর্বশান্ত হয়ে পড়েছে। টাকা ফেরত চাইলে উল্টো ওই পরিবারকে মামলায় ঢুকিয়ে দিয়েছে প্রভাবশালী আদম বেপারী। এতে করে ওই অসহায় পরিবারটি মানবেতর জীবন যাপন করছে।

এলাকা ও ভুক্তভোগী পরিবারের অভিযোগ সুত্রে যানা গেছে, পুর্ব আলীপুর গ্রামের মইজদ্দীন আকনের ছেলে হামিদ আকন ভিটা মাটি বিক্রি করে পশ্চিমচড় গ্রামের মজিবর বেপারীর ছেলে আদম ব্যাবসায়ী জাকির বেপারী কাছে বিদেশ যাওয়ার জন্য ৩ লক্ষ টাকা দেন। সেই সুবাদে জাকির বেপারী হামিদকে ভিসা দিয়ে অবৈধ পথে ব্রুনাই পাঠায়। হামিদ বিদেশে যাওয়ার পর তাকে কোন কাজ দেওয়া হয়নি। বরংচ সেখানে তাকে নির্যাতন করা হত দিনের পর দিন। নির্যাতনের স্বীকার হয়ে ১ বছর পর সে দেশে ফিরে আসেন। দেশে ফিরে এসে টাকা ফেরত চাইলে জাকির বেপারী মাদারীপুর কোর্টে উল্টো একটি মামলা দিয়ে এ অসহায় দিনমজুর পরিবারেরকে একের পর এক হয়রানী করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী জাকির বেপারীর অব্যহত হুমকি ধামকি ও হয়রানীর স্বীকার হয়ে বাড়ি- ঘড় ফেলে হামিদ স্ত্রী-সন্তানদেরকে নিয়ে অন্যর্থয় পালিয়ে বেড়াচ্ছে।

এ ব্যাপারে ভুক্তভোগী হামিদ বেপারী অশ্রুসজল চোখে অভিযোগ করে বলেন, আমি টাকা ফেরত চাইলে জাকির একটি মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। আমরা অসহায় তাই জাকিরের ভয়ে এলাকা ছেড়ে এখন পালিয়ে বেড়াচ্ছি। কোথায় যাব যাওযার কোন জায়গা নেই।

এ ব্যাপারে ওই এলাকার সিরাজ বেপারী, আলীম মোল্লা, মাসুম মোল্লা ও সিরাজ সরদারসহ ১০/১৫ জন গ্রামবাসী বলেন, প্রভাবশালী আদম ব্যবসায়ী জাকির বেপারী এই এলাকায় বেশ কিছু লোকজন বিদেশ পাঠিয়েছে। সবাই হামিদের মত দেশে ফেরত এসেছে। টাকা ফেরত চাইলে উল্টো মামলা দিয়ে হয়রানী করছে।

এ অভিযুক্ত জাকির বেপারীর সাথে একাধিকবার যোগাযোগের চেষ্ট করে ও তাকে পাওয়া যায়নি।
কালকিনি থানার অফিসার ইনচার্য (ওসি) কৃপা সিন্দু বালা বলেন, এ বিষয় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ পাইনি । তবে অবিযোগ পেলে ব্যবস্থা নেব।






মন্তব্য চালু নেই