মেইন ম্যেনু

কালকিনিতে প্রতিহিংসার বলি দেড়শতাধিক কলাগাছ

প্রতিহিংসার জের ধরে গতকাল রোববার সকালে মাদারীপুরের কালকিনি পৌর এলাকার লক্ষিপুর-পখিরা গ্রামের দাদন বেপারী-(৪৭) নামের এক অসহায় ভ্যান চালকের দেড় শতাধিক ফলন্ত কলাগাছ কেঁটে ফেলেছে এক প্রভাবশালী। এতে করে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে। খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ছবি তুলতে গেলে বাঁধা সৃষ্টি করে ওই প্রভাবশালী।

এলাকা ও ভুক্তভোগী সুত্রে যানা গেছে, পৌর এলাকার কাষ্টগড় গ্রামের মোঃ রব হোসেনের ছেলে ফেরদাউসের সাথে পার্শবর্তী লক্ষিপুর-পখিরা গ্রামের অসহায় দরিদ্র মোঃ দাদন বেপারীর পূর্ব শত্রুতার জের চলে আসছে। এ সুত্র ধরে প্রতিহিংসা মুলকভাবে ফেরদাউসের নেতৃত্বে ইমারাত হোসেনসহ ১০/১২জন যুবক মিলে দাদনের বাগানে লাগানো বিভিন্ন প্রজাতির দেড়শতাধিক ফলন্ত কলাগাছ কেটে ফেলে। এ সময় দাদনের বাঁধা দেয়ার শক্তি ছিলনা বিধায় কান্না ছাড়া কিছুই করার ছিলনা।

ক্ষতিগ্রস্ত ভ্যান চালক দাদন বেপারী আক্ষেপ করে বলেন, আমি লোন এনে অনেক কষ্ট করে এই কলা বাগানটি করে ছিলাম। আশা ছিল কলা বিক্রি করে পরিবার নিয়ে সুখে দিন কাঁটাবো। কিন্তু তা আর হলোনা। ফেরদাউস প্রতিহিংসা মুলক ভাবে আমার কলা গাছ গুলো কেঁটে ফেলেছে। আমি এর বিচার দাবি জানাই।
এ ব্যাপারে অভিযুক্ত ফেরদাউস বলেন আমার জায়গায় কলাবাগান পড়েছে বিধায় কেটে ফেলেছি।

এ ব্যাপারে কাষ্টগড় ৬নং ওয়ার্ড আ”লীগের সভাপতি আচমত বেপারী বলেন, ভ্যান চালক দাদনের কলাগাছগুলো কেটে ফেলেছে বিষয়টি আসলে দুঃখজনক।
এ ব্যাপারে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা বলেন, এ বিষয় এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ আসেনি। তবে অভিযোগ পাইলে অবশ্যই ব্যবস্থা নেব।






মন্তব্য চালু নেই