মেইন ম্যেনু

কালীগঞ্জের ভূষণ স্কুল ফুটবলে দেশসেরা

এসএম হাবিব, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : রাজশাহী অঞ্চল চ্যাম্পিয়নকে ২-১ গোলে হারিয়ে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে খুলনাঞ্চল সেরা ফুটবল দল ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়।

এই জয়ের মধ্যে দিয়ে নলডাঙ্গার রাজাদের স্থাপিত স্কুলটির ক্ষুদে ফুটবলাররা নিজেদের দেশসেরা করলো।

বুধবার কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪৫তম জাতীয় স্কুল ও মাদরাসা গৃীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পয়েন্টভিত্তিক চূড়ান্ত পর্বে দলের তৃতীয় ও শেষ খেলায় রাজশাহীকে পরাজিত করে নিশ্চিত করে ভূষণ স্কুল। রাজশাহী অঞ্চলের সেরা নাটোরের লালপুর মাধ্যমিক বিদ্যালয় ফুটবল দল ছিল তাদের বুধবারের প্রতিদদ্বী।

বুধবারের সেমিফাইনালে দলের তৃতীয় ও শেষ খেলায় উভয় দলের আক্রমণ পাল্টা-আক্রমণ আর ক্ষুদে ফুটবলারদের ক্রীড়া নৈপুণ্যে জমে ওঠে। খেলার প্রথমার্ধে নলডাঙ্গা সরকারী ভূষণ স্কুল দল দুই গোলে এগিয়ে ছিল। দলের ১৩ ও ২৮ মিনিটে আট নম্বর জার্সি পরিহিত সুমনের পা থেকে দুটি গোল আসে। খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে নাটোরের ৯ নম্বর জার্সি পরিহিত রাজন একট গোল শোধ করে ব্যবধান কমায়।

দলের শেষ এই খেলার মধ্যে দিয়ে অপরাজিত জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সদ্য সরকারি হওয়া নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ফুটবল দল।

এর আগে গত ২০ সেপ্টেম্বর একই মাঠে বকুল অঞ্চলের চট্টগ্রাম মেরিন একাডেমি ফুটবল দলকে ৪-০ গোলে এবং ১৮ সেপ্টেম্বর পদ্ম অঞ্চলের ঢাকা বিভাগকে ৩-২ গোলে পরাজিত করে খুলনাঞ্চলের ভূষণ স্কুল। ২২ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেবেন দলটির হাতে।

প্রসঙ্গত, ২৯ বছর আগে ১৯৮৭ সালে আনোয়ারুল আজিম আনারের নেতৃত্বে নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় একই প্রতিযোগিতার ফাইনালে ময়মনসিংহের কাছে পরাজিত হয়েছিল। এম পি আনার তখন ভূষণ স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিলো। সেই আনার এখন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য। আর তার দল এবার জাতীয় চ্যাম্পিয়ন।

বুধবার ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও রাজশাহীর নাটোর লালপুর মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যেকার ফুটবল খেলাটি সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার মোবাইল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপভোগ করেন। দলের শেষ খেলায় রাজশাহীকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার পর এমপি আনার ফোনে দলের নেতৃত্বে থাকা কালীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম, উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি অজিত ভট্টাচার্য, সাধারণ সম্পাদক লুৎফর রহমান লাড্ডু, ক্রীড়া সংগঠক তপনকুমার বাটুল এবং ক্রীড়া শিক্ষক মনোয়ার হোসেন, শিক্ষক মনিরুল ইসলামসহ খেলোয়াদের সঙ্গে ফোনে কথা বলেন। তিনি চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান।

এদিকে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ায় বিজয়ী ভূষণ স্কুল দলকে অভিনন্দন জানিয়েছেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিকি ঠান্ডু, পৌরসভার মেয়র আলহাজ মকছেদ আলী বিশ্বাস, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শাহনাজ পারভীন, দৈনিক নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ শহিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান মতি, শাহানাজ পারভিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা, কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি টিপু সুলতান, সম্পাদক জামির হোসেন, কালীগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী সাজুসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।






মন্তব্য চালু নেই