মেইন ম্যেনু

কালীগঞ্জে মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের ৬ দফা দাবিতে মানববন্ধন

এসএম হাবিব, কালীগঞ্জ (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে মোবাবরকগঞ্জ চিনিকল (মোচিক) শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে সেক্টর কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের পে-স্কেলের ন্যায় শ্রমিকদের মজুরী কমিশনসহ ৬ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

শনিবার সকাল ৮টায় তারা যশোর-কুষ্টিয়া মহাসড়কে মিলের প্রধান ফটকে অবস্থান নিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করে। একই দাবিতে তারা গত ২৬ এপ্রিল ঝিনাইদহ জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করে। মানববন্ধন কর্মসুচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি আতিয়ার রহমান, মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম নবী, সহ সভাপতি আব্দুস সাত্তার, ক্রীড়া সম্পাদক ফজের আলী প্রমুখ।

বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি আতিয়ার রহমান জানান, সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারীরা নানা সুযোগ সুবিধা থেকে সব সময় বঞ্চিত হয়ে আসছে। তাই ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করা হচ্ছে। এর মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তরে পেশকৃত প্রস্তাবিত মজুরী স্কেল ২০১৫ ঘোষণা ও বাস্তবায়নসহ সংবিধানের ২৭ অনুচ্ছেদের নির্দেশনা অনুযায়ী সংস্থার সদর দপ্তরের কর্মচারীদের সাথে সংস্থাধীন কারখানা সমুহের কর্মরত শ্রমিক ও কর্মচারীদের মধ্যে আর্থিক ও অন্যান্য বৈষম্য নিরসন, সংস্থাধীন কারখানা সমুহে কর্মরত শ্রমিক ও কর্মচারীদের পেনশন বা মহামান্য সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী পেনশন পদ্ধতিতে গ্রাচ্যুইটি নির্ধারণ, সংস্থাধীন কারখানা সমুহে কর্মরত নারী শ্রমিক কর্মচারীদের প্রসৃতি ছুটি ৪ মাস থেকে ৬ মাসে উন্নীতকরন, কারখানা সমুহে কর্মরত মুক্তিযোদ্ধা শ্রমিকদের অবসরের সময়সীমা বৃদ্ধি, শ্রমিক ও কর্মচারীদের সমন্বয়সহ লাম্পগ্রান্ট সুবিধা প্রদান, পরিপত্র প্রজ্ঞাপন জারীর মাধ্যমে সংস্থার কর্মচারীদের ন্যায় কারখানা সমুহের শ্রমিকদের চলতি বছর থেকে নববর্ষ ভাতা প্রদান ও সমন্বয় সাপেক্ষে বর্তমানে আহরিত মজুরীর ৫০% হারে মজুরী স্কেলের বিপরীতে অগ্রীম প্রদানের দাবি জানানো হচ্ছে।






মন্তব্য চালু নেই