মেইন ম্যেনু

কালীগঞ্জ কৃষি কর্মকর্তার সাথে সাংবাদিক ও সুধীবৃন্দদের মতবিনিময়

এসএম হাবিব, কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ জাহিদুল করিম স্থানীয় সাংবাদিক, কৃষক ও সুধীবৃন্দদের সাথে মতবিনিময় করেছেন। মঙ্গলবার সকালে কালীগঞ্জস্থ নিজ দপ্তরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময়ের সময় তিনি নতুন, নতুন উদ্ভাবন, মাটি পরীক্ষা, কিটনাশক ব্যবহারে কৃষকদের নিরুৎসাহিত করা, জৈব পদ্ধতিতে চাষাবাদ, ধান ক্রয়সহ কৃষক ও কৃষি নিয়ে তিন বছরের পরিকল্পনা বাস্তবায়নের কথা উপস্থিত সবাইকে জানান। এজন্য তিনি সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, অন্যান্য জেলার থেকে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার আবাদযোগ্য কৃষি জমি পরিবেশ বান্ধন ও উর্বর। এখানে যেকোন ফসল উৎপাদন করা সম্ভব। এজন্য কৃষি বিভাগের কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে সেবা দিতে প্রস্তুত রয়েছেন। ফসল উৎপাদনের ক্ষেত্রে কৃষকদের যেকোন সুবিধা-অসুবিধা ও পরামর্শ কৃষি অফিস থেকে নিতে পারবেন কৃষকরা। এছাড়া কৃষকদের সার্বক্ষনিক পরামর্শ দিতে উপ-সহকারি কৃষি কর্মকর্তারা মাঠ পর্যায়ে কাজ করছেন।

এ সময় উপস্থিত ছিলেন, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি জামির হোসেন, বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন এর ঝিনাইদহ জেলা প্রতিনিধি নয়ন খন্দকার, সাংবাদিক আরিফ মোল্যা, উপজেলা কৃষকলীগ নেতা আমিনুর রহমান তপু, সমাজ সেবক এমদাদুল হকসহ আমন্ত্রিত কৃষক প্রতিনিধিও সুধীবৃন্দ।

উল্লেখ্য কৃষিবিদ জাহিদুল করিম গত ২ মার্চ ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় কৃষি অফিসার হিসেবে যোগদান করেছেন।






মন্তব্য চালু নেই