মেইন ম্যেনু

কাল আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে আদালতে যাচ্ছেন না এ মামলার অন্যতম আসামী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

আজ বুধবার খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জানান, অসুস্থতার কারণে তিনি বৃহস্পতিবার আদালতে হাজির থাকতে পারছেন না।

রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে মামলাটির বাদী ও প্রথম সাক্ষী দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক হারুন অর রশিদকে আসামিপক্ষের জেরার দিন ধার্য রয়েছে বৃহস্পতিবার।

খালেদার অনুপস্থিতিতে তার পক্ষে বাদীকে জেরা করছেন আইনজীবী অ্যাডভোকেট আব্দুর রেজ্জাক খান। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

এদিকে একই আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। এ মামলায় আগামী ৫ মে খালেদা জিয়ার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য রয়েছে।

২০১৪ সালের ১৯ মার্চ দুই মামলায় খালেদা জিয়াসহ মোট ৮ আসামির বিরুদ্ধে পৃথক পৃথকভাবে অভিযোগ (চার্জ) গঠন করেন ঢাকা তৃতীয় বিশেষ জজ আদালতের আগের বিচারক বাসুদেব রায়।






মন্তব্য চালু নেই