মেইন ম্যেনু

কাশ্মির, পাকিস্তান ও জাপানকে খুঁজছে ভারতের পুলিশ

কাশ্মির, পাকিস্তান আর জাপান-কে গ্রেপ্তার করার জন্য খুঁজছে ভারতের ঝাড়খন্ড রাজ্যের পুলিশ। এদের তিনজনের সঙ্গে আবার ‘রকেট’ও রয়েছে! কাশ্মির, পাকিস্তান আর জাপান কিন্তু এখানে কোনও দেশের নাম নয়। এরা তিন ভাই, আর তাদের পদবী ‘রকেট’! খবর বিবিসি বাংলার।

পুলিশের খাতায় নাম উঠেছে কাশ্মির কুমার রকেট, পাকিস্তান কুমার রকেট আর জাপান কুমার রকেটের! ঝাড়খন্ডের পালামৌ জেলার হুইসেনাবাদ থানায় এদের নামে অভিযোগ দায়ের হয়েছে যে তারা এক পুলিশ কর্মীর জামা ছিঁড়ে দিয়েছে, তারপরে গুলি চালিয়ে আহত করেছে।

হোলির দিন ওই এলাকায় ‘কপ্পড়-ফাড়’ হোলি খেলা হয়, যেখানে একে অন্যের জামা ছিঁড়ে দিয়ে রঙ মাখানোর চল রয়েছে। সেদিন হুইসেনাবাদ থানা এলাকায় এক আত্মীয়র বাড়িতে নিমন্ত্রণ খেতে গিয়েছিলেন এক পুলিশ গাড়ি-চালক। সেখানেই গন্ডগোলের সূত্রপাত।

ছতরপুর এলাকার মহকুমা পুলিশ কর্মকর্তা সঞ্জয় কুমার বলছিলেন, “১৩ তারিখে হোলির খেলার নাম করে ওই পুলিশ কর্মীর জামা ছিঁড়ে দেয় কাশ্মির, পাকিস্তান আর জাপান। দুই তরফে বিবাদ শুরু হলে গুলি চালিয়ে দেয় কাশ্মির কুমার রকেট। থানায় অভিযোগ দায়ের হয়েছে, তবে ওই তিনজনই এখনও পলাতক। তাদের খোঁজ চলছে।”

তিন ভাইয়ের মধ্যে কাশ্মির কুমার রকেটের নামে আগেও ফৌজদারী মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে। “এটা আপাত দৃষ্টিতে খুব গুরুতর ঘটনা নয়, কিন্তু এই তিনজনের অদ্ভূত নামের জন্যই সংবাদে চলে এসেছে” হাসতে হাসতে বলছিলেন সঞ্জয় কুমার। এটা অবশ্য জানা যায়নি যে কেন এই তিন ভাইয়ের এরকম অদ্ভুত নাম রেখেছে তাদের পরিবার!






মন্তব্য চালু নেই