মেইন ম্যেনু

কিউইদের বিপক্ষে মাঠে নামার আগেই পিছিয়ে ভারত

শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। বর্তমান সময়ের এক নম্বর দল ভারত টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে কখনো হারাতে পারেনি। সম্প্রতি এশিয়া কাপ টি-টোয়েন্টি জিতলেও বিশ্ব টি-টোয়েন্টি মঞ্চে ২০০৭ সালের পর আর শিরোপার মুখ দেখেনি মহেন্দ্র সিং ধোনির শীর্ষরা।

ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের লক্ষ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে মঙ্গলবার রাতে মাঠে নামছে ভারত। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি তারা। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম মোকাবেলা করে ভারত। সেবার নিউজিল্যান্ডের কাছে ১০ রানে হেরেও বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০০৯ সালে নিউজিল্যান্ডের মাটিতে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি ধোনিরা। ২০১২ সালে শেষবার নাগপুরের মাটিতেই ভারতকে হারায় নিউজিল্যান্ড। একটি ম্যাচ পরিত্যক্ত হয়।

ম্যাককালামবিহীন নিউজিল্যান্ড পারবে ভারতকে হারাতে? অবশ্য কিউই ব্যাটসম্যানরা যে বিধ্বংসী ফর্মে রয়েছে তাতে আশা দেখতেই পারে উইলিয়ামসনরা। এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে কখনো জিততে না পারার কারণে মনস্তাত্ত্বিক দিক দিয়ে অনেক পিছিয়ে থাকবে ভারত। তবে ঘরের মাটিতে বিশ্বকাপ বলেই একটু স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারে স্বাগতিকরা। মাঠ, দর্শক, পিচ সবকিছুই যে এদিন নিজেদের কথা বলবে সেটা আগে থেকেই বোঝা যাচ্ছে।






মন্তব্য চালু নেই