মেইন ম্যেনু

কিশোরগঞ্জে বিনামূল্যে চিকিৎসা নিতে গরীব রোগীদের উপচে পড়া ভীড়

মানবতার কল্যানে গরীব দুঃখীদের পাশে থেকে তাদেরকে সাহায্য সহযোগীতা হাত বাড়িয়ে দিয়ে তাদের উন্নয়নের জন্য কাজ করা প্রকৃত মানুষের কাজ। আর এ কাজটির সাথে মনে প্রানে কাজ করছে কিশোরগঞ্জ উপজেলার আশার আলো সমিতির একদল স্বেচ্ছাসেবী যুবক। তারই ফলশ্র“তিতে বৃহস্পতিবার ও শুক্রবার ২দিন ব্যাপি হতদরিদ্র ও অসহায় রোগীদের সেবা দেয়ার জন্য আয়োজন করা হয় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের। বৃষ্টি পড়ছে সকাল থেকে কিন্তু থেমে নেই সমিতির সদস্যরা। বৃষ্টিতে ভিজে সকাল থেকে নির্দিষ্ট চিকিৎসকদের সাথে ফোনে যোগাযোগ করে চিকিৎসকদের চিকিৎসা শিবিরে নিয়ে এসে রোগীদের সেবা দিতে কোন কার্পন্যতা করেনি সমিতির সদস্যরা।

জুমার নামাজের পড়ে উপজেলা নির্বাহী অফিসারের আসার কথা থাকলেও তিনি অসুস্থ্যতার কারণে উপস্থিত হতে না পেয়ে তিনি সমিতির সকল সদস্যদের অভিনন্দন জানিয়েছেন সমিতির আহবায়ক রাশেদ নিজাম শাহ্। দুপুর আড়াইটার সময় রংপুর হক ডায়াগনোষ্টিক সেন্টারের স্বত্তাধিকারী আলহাজ্ব ডা.জিকরুল হকের উপস্থিতি দেখে যেন মনে হয়েছিল এত রোগীর সেবা দিতে পারবে না সমিতির সদস্যরা। পরিশেষে স্থানীয় চিকিৎসক আখিনুজ্জামান ও ডা. জিকরুল হকের চিকিৎসা সেবা দেয়ার পর দুর-দুরান্ত থেকে আসা রোগীরা চিকিৎসা সেবা নিয়ে বাড়ী ফিরে চলে গেছেন।

চিকিৎসা সেবা নিতে আসা চাঁদখানা ইউনিয়নের আব্দুস সালাম জানান, আমি আমার বাবা ও মেয়ের চিকিৎসা নিতে এসেছিলাম তারপর ডা.জিকরুল হকের চিকিৎসা নিয়ে ভাল লাগছে। কার কাছ থেকে বিনামূল্যে চিকিৎসার কথা শুনেছেন সংবাদ কর্মীরা তাকে জিজ্ঞেস করলে তিনি এ প্রতিবেদককে জানান,মাইকিং শুনে এখানে আসছি। এখানে কোন টাকা পয়সা লাগছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন একটি পয়সাও লাগে নাই।

বাহাগিলী থেকে আসা বৃদ্ধ মহিলা মালেকা বেগমের (৫৫) সাথে কথা হলে তিনি,কেঁদে কেঁদে বলেন,“বাবা মোর স্বামী নাই ছেলে নাই টাকা পয়সার অভাবে ভাল ডাক্তার দেখার পাংনা আইজ মোক ভ্যানত করি সমুতির ছেলে গুলা মোক এ্যাটে আনছে এ্যাকলায় আসিবার পাংনা সাথে মোর সাতে নাতনিক নিয়া আসছুং”। কান্নারত মালেকা জানান,যায় মোক এ্যাটে আনিয়া ডাকতার দ্যেখাইছেন আল্লাহ তার ভাল করবে। এভাবে অনেক লোক চিকিৎসা সেবা নিয়ে সন্তোষ প্রকাশ করে বাড়ী ফিরেছেন।

এ ব্যাপারে চিকিৎসক ডা.জিকরুল হকের সাথে কথা হলে তিনি জানান,আমি এ উদ্যোগকে স্বাগত জানাই। যারা সময় অর্থ ও শ্রম দিয়ে এ চিকিৎসা সেবার আয়োজন করছে আল্লাহ তাদেরকে এ ভাল ফল নিশ্চয় প্রদান করবে। এ সময় উপস্থিত ছিলেন সমিতির আহবায়ক রাশেদ নিজাম শাহ্ সমিতির সদস্য মঈনুদ্দিন শেখ মনা,পলাশ ইসলাম,মোতাছিম বিল্লাহ সুমন,মোনায়েম সিদ্দিক,মোর্শেদুল ইসলাম,সোহাগ হোসেন,শাহ আলম বাবু ও জাহাঙ্গীর আলম প্রমূখ। আহবায়ক রাশেদ নিজাম শাহ জানান,আগামীতে আরো জনকল্যান মূলক কাজ করতে আমাদের ব্যাপক ভাবে পরিকল্পনা আছে।






মন্তব্য চালু নেই