মেইন ম্যেনু

কুকুর কোলে যোগাসন, হংকংয়ে বিশ্বরেকর্ড!

এক নজের তিনটি খবর

১) না না, ডগ শো ভেবে বিলকুল ভুল করবেন না। যদিও ভুল করাটাই স্বাভাবিক। কারণ, প্রিয় পোষ্যের এমন বিপুল সমাহারে ডগ শো ভাবনাটাই অস্বাভাবিক। সঙ্গে পোষ্যের মালিক, মালকিনরাও হাজির। পোষ্যকে কোলে নিয়ে তাঁরা নানা কসরতে মশগুল। কুকুর কোলে যোগাসন। নানা প্রজাতির দুশো সত্তরটি কুকুর এবং তাদের মালিক-মালকিন অংশ নিয়েছেন এই যোগাসনে।হংকংয়ে বিশ্বরেকর্ড।

২) রাজত্বের পঁচিশ বছর। নরওয়ের রাজা হেরাল্ড সিংহাসনে দুযুগ পার করে ফেললেন। রাজা-রানিতে দিব্যি আছেন খোশমেজাজেই। রাজা হেরাল্ড এবং রানি সোনজার সম্মানে আয়োজিত একগুচ্ছ অনুষ্ঠান। মোমবাতির মিছিল, রাজপ্রাসাদের বাইরে হরেক কিসিমের শীতকালীন খেলা এবং অসলো বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। উনিশশো একানব্বইয়ের সতেরোই জানুয়ারি ওলাভের মৃত্যুর পর রাজা হন ছেলে হেরাল্ড।

৩) দেখো চেয়ে কত মানুষ নেমেছে রাস্তায়। দলে দলে, পায়ে পায়ে, ঝাঁকে ঝাঁকে। বিয়াল্লিশ দশমিক একশো পঁচানব্বই কিলোমিটার রাস্তা। হাঁটবে সবাই। হাঁটার শেষে জিত। ওহ্‍, এ যে ম্যারাথন। হাঁটার প্রতিযোগিতা। শুধু ভারত নয়, মুম্বইয়ে হাজির বিশ্বের তাবড় অ্যাথলিটরা। যথারীতি কেনিয়া, ইথিওপিয়ার রাজত্ব। উগান্ডা, ইথিওপিয়া, কেনিয়া, রাশিয়া ও বার্লিনের তেতাল্লিশজন অ্যাথলিট তাঁদের পায়ের ছন্দে মাতাচ্ছেন মুম্বই।
-জিনিউজ






মন্তব্য চালু নেই