মেইন ম্যেনু

কুনিওকে হত্যার দায় স্বীকার করেছে আইএস

রংপুরে জাপানি নাগরিক হোসি কুনিওকে হত্যার দায় স্বীকার করে টুইটারে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক জঙ্গী সংগঠন ইসলামিক স্টেট (আইএস)- রয়টার্সের এক প্রতিবেদনে এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

ওই আন্তর্জাতিক সংবাদমাধ্যমের ঢাকা প্রতিনিধির বরাত দিয়ে ছাপা হওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয় টুইটারে বিবৃতি দিয়ে এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে আইএস। এছাড়া ভবিষ্যতে এ রকম হামলা আরও চালানোর হুমকিও ওই টুইটে দেয়া হয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, এ ধরণের আরও হামলা আইএস করবে বলে হুমকি দিয়েছে। এ ধরেণর নিরাপদ অভিযান ক্রুসেট পরিচালনাকারী জোটভুক্ত দেশগুলোর বিরুদ্ধে করা হবে। কোনো মুসলিম দেশে তারা নিরাপদ থাকবে না বা বাস করতে পারবে না।

তবে ওই টুইটের উৎস কিংবা টুইটার অ্যাকাউন্টের কোনো বর্ণনা দেয়া হয়নি ওই প্রতিবেদনে।

শনিবার সকালে রংপুরের কাউনিয়া উপজেলার আলুটারি গ্রামে মুখোশধারীদের গুলিতে নিহত হন কুনিও। তিনি ওই এলাকায় একটি জমি ইজারা নিয়ে ঘাসের খামার করছিলেন।

এর আগে গত সোমবার ঢাকায় ইতালীয় নাগরিক চেজারে তাভেল্লা খুন হওয়ার পরও আইএস ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে বার্তা দেয় বলে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’ জানায়।

তবে ওই হত্যাকাণ্ডে আইএসের সংশ্লিষ্টতার কোনো প্রমাণ ‘পাওয়া যায়নি’ জানিয়ে তাদের দাবি নাকচ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।






মন্তব্য চালু নেই