মেইন ম্যেনু

কুমিল্লায় দফায় দফায় সংঘর্ষ, গুলিবিদ্ধ ১০

দফায় দফায় সংঘর্ষ, হামলা, ও বোমা বিস্ফোরণের মধ্য দিয়ে কুমিল্লায় অনুষ্ঠিত হচ্ছে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন।

কুমিল্লার তিতাস উপজেলার সাতানি ইউনিয়নের স্বরস্বতিচর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত ১০ জন। এসময় সাময়িক ভোটগ্রহণ বন্ধ থাকলেও পরে ভোটগ্রহণ শুরু হয়।

শনিবার সকাল ১০টার দিকে উপজেলার কলাকান্দি ইউনিয়নের কলাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলে নেয়ার চেষ্টা করে আওয়ামী লীগ প্রার্থী হাবিবুল্লাহ বাহার ও স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী ইবরাহিমের সমর্থকরা। এ সময় উভয় পক্ষের কয়েক শত সশস্ত্র সমর্থক টেটা নিয়ে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া করে। এছাড়াও তারা কয়েক রাউন্ড গুলি বিনিময় ও বেশকিছু ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে জেলা নির্বাচন কর্মকর্তা রাশেদুল ইসলাম র‌্যাব-পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এছাড়াও একই উপজেলার মাছিমপুর আর আর ইনস্টিটিউশন কেন্দ্রের বাইরেও কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায় আওয়ামী লীগ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ও লাঙ্গল প্রতীকের সমর্থকরা।

এদিকে বুড়িচং উপজেলার ভারেল্লা ইউনিয়নের বয়েরপাড় প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে মেম্বারপ্রার্থী লুৎফুর রহমানের মাথা ফাটিয়ে দেয়। এসময় ভোটারদের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে।






মন্তব্য চালু নেই