মেইন ম্যেনু

কুমুদিনী হাসপাতালে ফিস্টুলা রোগীদের বিনামূল্যে চিকিৎসা

টাঙ্গাইলের মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে বিনামুল্যে ফিস্টুলা রোগীদের সুচিকিৎসা প্রদান করা হচ্ছে। কুমুদিনী হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতায় এবং আমেরিকা ভিত্তিক ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট(ইউএসএইড) এর উদ্যোগে দুই সপ্তাহ ব্যাপী মোট ১৪দিন এই রোগের অপারেশন করা হবে।

গত ২১শে আগস্ট শুক্রবার কুমুদিনী হাসপাতালে মহিলাদের ফিস্টুলা রোগের অপরারেশনের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়েছে; যা চলবে আগামী ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার পর্যন্ত। এই বিশেষ সেবা কার্যক্রমের কারিগরি সহযোগিতা প্রদান করছে ‘এনজেন্ডার হেলথ’ নামে আমেরিকার একটি বেসরকারি সংস্থা।

এসব ফিস্টুলা রোগীদের বিনামূল্যে অপারেশন করতে উগান্ডা থেকে এসেছেন বিশেষজ্ঞ ডাক্তার সার্জন ফ্রেডক্রিয়া। তিনি প্রথম দিন শুক্রবার ৫ জন রোগীর সফলভাবে অস্রোপচার করেছেন।

মির্জাপুর কুমুদিনী হাসপাতালের পরিচালক দুলাল চন্দ্র পোদ্দার বলেন; যে সকল দরিদ্র মহিলাদের ফিস্টুলা রোগ আছে কিন্তু টাকার কারণে অপারেশন করাতে পারেনা; তাদেরকে অস্ত্রোপচারের মাধ্যমে বিনামূল্যে এ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, উগান্ডার ডাক্তার ফ্রেডক্রিয়া ২১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত বিনামূল্যে আমাদের এখানে ফিস্টুলা রোগের অপারেশন করাবেন। এই সময়ের মধ্যে এই রোগে আক্রান্ত সকল রোগী কুমুদিনী হাসপাতালে এসে বিনামূল্যে অপারেশন করাতে পারবেন।।






মন্তব্য চালু নেই