মেইন ম্যেনু

কুড়িগ্রামে আইনি সংঘাতে জড়িত শিশুদের উন্নয়নে প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে ‘আইনি সংস্পর্শে আসা এবং আইনের সাথে সংঘাতে জড়িত হওয়া শিশুদের প্রতি প্রাতিষ্ঠানিক দায়িত্ব উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খান মো: নুরুল আমিন।

বেসরকারি সংস্থা অপরাজেয়-বাংলাদেশের নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এম এম মমতাজুল ইসলাম, সদর স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, জেলা দুপ্রক সভাপতি সামিউল হক নান্টু, কুড়িগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ নাসির উদ্দিন, সাবেক পৌর চেয়ারম্যান কাজিউল ইসলাম, সাংবাদিক আহসান হাবীব নীলু, এড. মহব্বত বিন খন্দকার, প্রকল্পের সমন্বয়কারী হুমায়ুন কবির প্রমূখ। ইউরোপিয়ান-ইউনিয়নের সহায়তায় অপরাজেয়-বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন করছে।

আয়োজকরা জানান, শিশু অধিকারের বিষয়গুলো বিবেচনা করে প্রতিটি থানায় ‘শিশু কল্যাণ ডেক্স’ প্রতিষ্ঠা, শিশু কল্যাণ কমিটি গঠনের মাধ্যমে শিশুদের পূণর্বাসনের জন্য সালিশি ব্যবস্থা জোরদার করা, শিশু গ্রেফতার, আটক, কারাবদ্ধকরণ অবস্থা থেকে শিশুদের দূরে রাখা, কিশোর বিচার ব্যবস্থা সংস্কার ও সংশোধনের জন্য সরকারের সাথে লবি করার মাধ্যমে শিশুদের সর্বোত্তম স্বার্থ রক্ষায় এই প্রকল্প কার্যক্রম পরিচালনা করবে বলে জানানো হয়।

অনুষ্ঠানে সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, শিক্ষক, সমাজকর্মী, এনজিও প্রতিনিধি ও সাংবাদিকরা অংশগ্রহন করেন।






মন্তব্য চালু নেই