মেইন ম্যেনু

কুড়িগ্রামে কৃষক ফেডারেশনের সংবাদ সম্মেলন

কুড়িগ্রাম প্রতিনিধি : কৃষকের স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুকি প্রতিরোধ এবং বিষাক্ত কীটনাশকের পরিবর্তে প্রাকৃতিক বালাইনাশক ব্যবহার করে টেকসই কৃষি উন্নয়ন নিশ্চিতকরণের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

মঙ্গলবার সকালে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন আয়োজন করে বাংলাদেশ কৃষক ফেডারেশন, কুড়িগ্রাম জেলা শাখা। লিখিত বক্তব্য পাঠ করে শোনান জেলা সভাপতি হযরত আলী।

এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কেন্দ্রীয় কমিটির সভাপতি জায়েদ ইকবাল খানসহ জেলা সেক্রেটারী মোকাদ্দেস হোসেন শিকদার, সহ-সভাপতি আলী আহমেদ, ভুরুঙ্গামারী উপজেলা সভাপতি লাভলু মিয়া, ভুমিহীন সমিতির জাতীয় পরিষদ সদস্য আব্দুল আজিজ মন্ডল, জেলেখা বেগম, মিনা পারভীন, জাহানারা বেগম প্রমুখ।

বক্তারা বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট পরিচালিত এক গবেষণা প্রতিবেদনে জানান, দেশে বাণিজ্যিকভাবে উৎপাদিত শাক-সবজি, মাছ, চিংড়ি এবং শুটকীতে ৭৪ ভাগ ক্ষতিকর ডিডিটি রয়েছে। যা কিডনীরোগসহ, প্রাণঘাতি ক্যানসার ও ফুসফুসের জটিলতা দেখা দিচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য মতে ক্ষতিকর কীটনাশক ব্যবহারের ফলে প্রতি মিনিটে ২/৩জন মানুষ মৃত্যুবরণ করছে। সংসাদ সম্মেলনে কৃষক ফেডারেশনের প্রস্তাবিত ৮ দফা দাবি বাস্তবায়নের জোর দাবি জানানো হয়।






মন্তব্য চালু নেই